× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ

ভারত থেকে এলো ২০০ টন অক্সিজেনবাহী ট্রেন

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) জুলাই ২৫, ২০২১, রবিবার, ৯:৪৯ পূর্বাহ্ন

ভারত সরকারের দেয়া ২০০ টন তরল অক্সিজেনবাহী বিশেষ ট্রেন ‘অক্সিজেন এক্সপ্রেস’ দেশে পৌঁছেছে। শনিবার রাত ১০টার দিকে যশোরের বেনাপোল রেলওয়ে স্টেশন এসে পৌঁছে স্পেশাল ট্রেনটি। কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সিরাজগঞ্জের উদ্দেশ্যে রওনা করে। সেখানে অক্সিজেন নামিয়ে খালি ট্রেন আবারও ভারতে ফিরে যাবে।
এর আগে ভারতের প্রেস ইনফরমেশন ব্যুরোর এক বিবৃতিতে জানানো হয়েছিল, প্রতিবেশী কোনো দেশের জন্য এটাই অক্সিজেন এক্সপ্রেসের প্রথম যাত্রা।
বিবৃতিতে আরও বলা হয়, বাংলাদেশে এলএমও পরিবহনের জন্য ভারতের দক্ষিণ-পূর্ব রেলওয়ের অধীনস্থ চক্রধরপুর বিভাগের টাটানগরে একটি ইনডেন্ট স্থাপন করা হয়েছে। শনিবার সকাল ৯টা ২৫ মিনিটের দিকে ১০টি কনটেইনারে ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন লোড করা কাজ শেষ হয়েছে। টাটানগর থেকে এটি রওনা দেবে। এই চালানটি বাংলাদেশের তরল মেডিকেল অক্সিজেনের প্রয়োজনীয় মজুত উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে বলে উল্লেখ করা হয়।
চলতি বছরের ২৪ এপ্রিল ভারতের বিভিন্ন রাজ্যে তরল অক্সিজেন সরবরাহের জন্য দেশটির রেলওয়ে অক্সিজেন এক্সপ্রেস সেবাটি চালু করে।
বিজ্ঞপ্তিতে এও বলা হয়- ভারত তার মহামারি পরিস্থিতি উন্নয়নের সঙ্গে সঙ্গে প্রতিবেশীদের মধ্যে নিকটতম অংশীদারদের সঙ্গে চিকিৎসা সরবরাহ ভাগ করে নেয়ায় প্রতিশ্রুতিবদ্ধ।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৪ জুলাই ২০২১, শনিবার, ৯:৪৩

টিকা নয় । রোগীর জন্য অক্সিজেনের সরবরাহ । টিকা দিলে রোগ হবে না । তাই টিকা দেব না ।তাতে তোমরা আক্রান্ত হবে, মৃত্যু মুখে পড়ে যখন ছটফট করবে তখন কিছুক্ষণ শ্বাস নিবার জন্য অক্সিজেন দেব ।

অন্যান্য খবর