× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ১৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ২০ সফর ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

দিল্লির বঙ্গভবনে তৃণমূল কংগ্রেস বিরোধীদের বৈঠক ডাকলো বুধবার

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(২ মাস আগে) জুলাই ২৫, ২০২১, রবিবার, ১০:১৭ পূর্বাহ্ন

মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি যাচ্ছেন সোমবার বিকেলে। আর বুধবার দিল্লির বঙ্গভবনে বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলিকে একটি বৈঠকে আমন্ত্রণ জানালো তৃণমূল কংগ্রেস। বুধবার বিকেল তিনটের সময় এই বৈঠক হওয়ার কথা। তার আগে সেদিন দুপুরেই মমতা দেখা করছেন প্রধানমন্ত্রী মোদির সঙ্গে। প্রধানমন্ত্রীর এপয়েন্টমেন্ট চেয়ে মমতা যে চিঠি দিয়েছিলেন, প্রধানমন্ত্রীর সচিবালয় সেই চিঠির উত্তর পাঠিয়ে দিয়েছে নবান্নতে। ২১ জুলাই এর শহীদ স্মরণ মঞ্চ থেকে এনসিপি নেতা শরদ পাওয়ার ও কংগ্রেস নেতা পি চিদাম্বরমকে বিরোধীদের একটি সভা ডাকার অনুরোধ জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, এখন তৃণমূল কংগ্রেসই আমন্ত্রণ কর্তার ভূমিকায়। অর্থাৎ ২০২৪ এর লোকসভা নির্বাচনে বিরোধী জোটের চালিকা শক্তি হিসেবে দেখা যেতে পারে তৃণমূল কংগ্রেসকে।
অন্যবারের মত কোনো সিনিয়র লিডারের বাসভবনে এই বৈঠক না ডেকে বঙ্গভবনে ডাকা হয়েছে কি কোনো বড় নেতার যোগদানের জন্য? রাজনৈতিক পর্যবেক্ষকরা সেই সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না। ইলেকশন স্ট্রাটেজিস্ট প্রশান্ত কিশোর এবং তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি যশোবন্ত সিনহা এই বৈঠককে সফল করতে উদ্যোগী হয়েছেন। প্রশান্ত কিশোর শারদ পাওয়ার সমেত একাধিক নেতার সঙ্গে দেখা করেছেন। যশোবন্ত সিনহা নিজে আমন্ত্রণ পৌঁছে দিচ্ছেন বিরোধীদের কাছে। আছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। দেখার বিষয় কংগ্রেস এই বৈঠকটিকে কি ভাবে নেয়। ইতিমধ্যেই তৃণমূলের সঙ্গে সমন্বয় রক্ষার দায়িত্ব কংগ্রেস দিয়েছে পি চিদাম্বরমকে। বুধবারের বৈঠকে যদি রাহুল গান্ধী, নিদেনপক্ষে প্রিয়াঙ্কা গান্ধীও যোগ দেন তাহলে যে বিরোধী জোট আলাদা মাত্রা পাবে তা মানছেন রাজনৈতিক পর্যবেক্ষকরাও।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর