× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ১৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ সফর ১৪৪৩ হিঃ

ব্রাজিলকে রুখে দিলো আইভরি কোস্ট

খেলা

স্পোর্টস ডেস্ক
২৫ জুলাই ২০২১, রবিবার

প্রথম ম্যাচে হাইভোলেট্জ লড়াইয়ে জার্মানির বিপক্ষে ৪-২ গোলে জয় পায় ব্রাজিল। হ্যাটট্রিক করে এভারটনের স্ট্রাইকার রিচার্লিসন। তবে দ্বিতীয় ম্যাচে এসে অপেক্ষাকৃত দুর্বল দলের কাছে হোঁচট খেলো গতবারের স্বর্ণজয়ীরা। রোববার  অলিম্পিক ফুটবলে জাপানের ইন্টারন্যাশনাল স্টেডিয়াম ইয়োকোহামায় আইভরি কোস্টের সঙ্গে গোলশূন্য ড্র করে ব্রাজিল। ‘ডি’ গ্রুপের ম্যাচে ১৩তম মিনিটে ডগলাস লুইস সরাসরি লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় সেলেসাওরা। একজন কম নিয়ে খেলে শেষ পর্যন্ত খুব সুবিধা করতে পারেনি।

ম্যাচে ব্রাজিলের নেয়া আট শটের চারটি ছিল লক্ষ্যে। বিপরীতে ছয় শটের তিনটি লক্ষ্যে রাখতে পারে আইভরিয়ানরা।
ম্যাচে ১১টি কর্নার পেয়েও তা কাজে লাগাতে পারেনি সাবেক বার্সা ডিফেন্ডার দানি আলভেসের নেতৃত্বাধীন ব্রাজিল। ৮০তম মিনিটে আইভরি কোস্টও পরিণত হয় ১০ জনের দলে। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন এবুই কোয়াসি। গ্রুপে দুই ম্যাচ শেষে দুই দলের পয়েন্টই সমান ৪ করে, তবে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে ব্রাজিল।
অনূর্ধ্ব-২৩ দলের এই প্রতিযোগিতায় ব্রাজিল গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে আগামী বুধবার সৌদি আরবের মুখোমুখি হবে। একই দিনে আইভরি কোস্ট খেলবে জার্মানির বিপক্ষে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর