× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ১৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ সফর ১৪৪৩ হিঃ

আইরিশদের হোয়াইটওয়াশ করলো দক্ষিণ আফ্রিকা

খেলা

স্পোর্টস ডেস্ক
২৬ জুলাই ২০২১, সোমবার

সিরিজ হাতছাড়া হয়েছিল আগেই। শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার কাছে হোয়াইটওয়াশ হলো আয়ারল্যান্ড।
শনিবার রাতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ৪৯ রানের বড় ব্যবধানে জয় পায় প্রোটিয়ারা। আগে ব্যাট করে ১৮৯ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৪০ রানে থামে আইরিশদের ইনিংস। ৭২ রানের ইনিংস খেলে দলের জয়ে বড় ভূমিকা রেখেছেন অধিনায়ক টেম্বা বাভুমা। হয়েছেন ম্যাচ সেরা।
এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা।
সিরিজ আগেই জিতে যাওয়ায় নিয়মিত একাদশের পাঁচজনকে বিশ্রামে পাঠায় প্রোটিয়া শিবির।
ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু কওে দক্ষিণ আফ্রিকা। ওপেনিং জুটিতেই শতাধিক (১২৭) রান তোলে তারা। বাভুমা (৫১ বলে ৭২) ও রিজা হেনরিক্স (৪৮ বলে ৬৯) দুই ওপেনারই অর্ধশতরান করেন।
উইকেট না পেলেও প্রোটিয়াদের রানের গতিকে নিয়ন্ত্রণেই রেখেছিলেন সিমি সিংরা। তবে শেষ ১০ ওভারে ১২৬ রান করে আয়ারল্যান্ডের সামনে ১৯০ রানের লক্ষ্য রাখে বাভুমার দল। বিধ্বংসী মেজাজে ১৭ বলে ৩৬ রান করেন ডেভিড মিলার। আইরিশদের হয়ে সবচেয়ে ভাল বল করেন সিমি সিং। ৪ ওভারে ২৭ রান খরচ করে একটি উইকেট নেন তিনি।
হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ৯৪ রানেই ৭ উইকেট হারায় আয়ারল্যান্ড। অধিনায়ক অ্যান্ডি ব্যালবার্নিও ২৭ রান ছাড়া টপ অর্ডারদের কেউই ২০-এর কোটা অতিক্রম করতে পারেনি।
শেষ দিকে ব্যারি ম্যাকার্থি ১৩ ও ক্রেইগ ইয়ং ২২ রান করে পরাজয়ের ব্যবধান কমান।
দক্ষিণ আফ্রিকার লিজাড উইলিয়ামস, জর্জ লিন্ডে ও উইয়ান মাল্ডার ২টি করে উইকেট নেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর