× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ১৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ সফর ১৪৪৩ হিঃ

পাঁচ জেলায় ২৪ ঘণ্টায় ৯০ জনের মৃত্যু

অনলাইন

অনলাইন ডেস্ক
(২ মাস আগে) জুলাই ২৬, ২০২১, সোমবার, ৯:৫৯ পূর্বাহ্ন

ময়মমনসিংহ, রাজশাহী, কুষ্টিয়া, বরিশাল ও চাঁদপুরে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৯০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে সর্বোচ্চ ২৩ জন, কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ২০ জন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১৭ জন, বরিশালের দুটি হাসপাতালে ২৩ জন ও চাঁদপুরে ৭ জন মারা যান। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ৯ ও উপসর্গে ১৪ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে এটিই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। সোমবার মমেক হাসপাতালের করোনা ইউনিটের ফোকালপারসন ডা. মহিউদ্দিন খান মুন এ তথ্য নিশ্চিত করেন।

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে জানান, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ও উপসর্গে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা সংক্রমণে ৮ জন ও উপসর্গে মারা গেছেন ৯ জন। মৃতদের মধ্যে ১১ জন পুরুষ ও ৬ জন নারী।
তাদের অধিকাংশের বয়স ৩৫ থেকে ৬৫ বছরের ওপরে। আজ সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও পাঁচ জন। এই সময়ে ৬৬৬টি নমুনা পরীক্ষায় ২২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩ দশমিক ৪৮ শতাংশ। করোনা ডেডিকেটেড কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আশরাফুল ইসলাম এ তথ্য জানান।

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে জানান, বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় দুই হাসপাতালে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনার উপসর্গ নিয়ে ১০ জন এবং ১৩ জন করোনায় মারা গেছেন। এ সময়ে আক্রান্ত শনাক্ত হয়েছে ৮৪১ জন। আরটিপিসিআর ল্যাবে শনাক্তের হার ৪৬ দশমিক ৮৪ শতাংশ। সোমবার (২৬ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুরে গত ২৪ ঘন্টায় ৭ জনের মৃত্যুসহ রেকর্ড ১৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। ভাষাবিদ এম এ ওয়াদুদ আরটি-পিসিআর ল্যাবে ২৮৩টি নমুনার মধ্যে ৯৭টি করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। রেপিড অ্যান্টিজেন্ট টেস্টে ৩০৭টি নমুনার মধ্যে ৮৩টি করোনা পজেটিভ। মোট নমুনার সংখ্যা ছিল ৫৯০টি, যা এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ সংগৃহীত নমুনা। নমুনা অনুপাতে আক্রান্ত শনাক্তের হার ৩০.৫০%। সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র আরো জানায়, নতুন আক্রান্তসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮১৩৭জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৫৮জন। এ পর্যন্ত সুস্থ ঘোষণা করা হয়েছে ৬০৩১ জনকে। বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৯৪৮ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ৫১জন। বাকিরা হোম আইসোলেশনে আছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৫ জুলাই ২০২১, রবিবার, ১০:১২

মানুষ মরনশীল। আজ হউক বা দেরিতে মরতে হবে । কিন্ত আগাম মৃত্যু গ্রহণযোগ্য নয়। এর জন্য দায়ী আমাদের কর্মফল । হায়াত কর্মের উপর নির্ভর করে আল্লাহ তা হ্রাস বৃদ্ধি করেন। এখন অনেক মানুষ মারা যাচ্ছেন করোনাকে অবহেলা দেখিয়ে বেপরোয়া চলাফেরার কারণে । তাই আমার অনুরোধ করোনায় আক্রান্ত হয়ে কষ্টকর অবস্থা থেকে বাঁচার জন্য মৃত্যুর হাত থেকে বাঁচার জন্য স্বাস্থ্য বিধি মানুন। যারা সুস্থ আছেন। যারা অসুস্থ দ্রুত রোগমুক্তি কামনা করছি । যারা মারা গেছেন তাদের জন্য أنا لله وأنا اليه راجعون পড়ছি । আল্লাহ তাদের জান্নাতের উচ্চ দরজা দান করুন।

অন্যান্য খবর