× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ১৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ সফর ১৪৪৩ হিঃ

ইউএস এফডিএ অনুমোদন পেলো বেক্সিমকোর ব্যাকলোফেন

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার
(২ মাস আগে) জুলাই ২৬, ২০২১, সোমবার, ৭:৩৪ অপরাহ্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত দেশের অন্যতম শীর্ষস্থানীয় ওষুধ প্রস্তুতকারক এবং রপ্তানিকারক প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের আরও একটি ওষুধ যুক্তরাষ্ট্রের বাজারে বিক্রির অনুমোদন পেয়েছে। ওষুধটির জেনেরিক নাম ব্যাকলোফেন (Baclofen)।

ব্যাকলোফেন (১০ ও ২০ মিলিগ্রাম ট্যাবলেট) এর জন্য যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসন (এফডিএ) এই অনুমোদন দিয়েছে। এটি যুক্তরাষ্ট্রের এফডিএ কর্তৃক অনুমোদিত বেক্সিমকোর নবম এএনডিএ (Abbreviated Nwe Drug Application-ANDA), যা শিগগিরই বাজারজাত করা হবে।

ব্যাকলোফেন পেশি শিথিলকরণ (মাসল রিলাক্সেন্ট) গ্রুপের একটি ওষুধ, যা মাল্টিপল স্ক্লেরোসিস বা মেরুদণ্ডের আঘাত ও রোগে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে পেশির ব্যথা, সংকোচন এবং জটিল চিকিৎসার জন্য নির্দেশিত।

আইকিউভিআ নিরীক্ষিত রিপোর্ট মতে, যুক্তরাষ্ট্রের বাজারে বর্তমানে ৯টি কোম্পানি ব্যাকলোফেন বাজারজাত করছে এবং ২০২০ সালে ব্যাকলোফেনের মোট বাজার ছিল প্রায় ১১০ মিলিয়ন ডলারের।

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর নাজমুল হাসান এমপি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যাকলোফেনের অনুমোদন পেয়ে আমরা আনন্দিত এবং আমাদের প্রত্যাশা এই বহুল প্রচলিত ওষুধটি বাজারজাতকরণের মাধ্যমে আমরা রোগীদের যথাযথ চিকিৎসার পাশাপাশি নিজেদের অবস্থান আরও শক্তিশালী করতে সক্ষম হবো। নতুন নতুন পণ্য নিয়ে গবেষণা ও উৎপাদনে বেক্সিমকো ফার্মা তার চেষ্টা অব্যাহত রাখবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Anisur rahman
২৬ জুলাই ২০২১, সোমবার, ৭:২৭

Really good news. Good luck.

অন্যান্য খবর