× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ১৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ২০ সফর ১৪৪৩ হিঃ

‘সুইপার’ রূপে প্রশংসিত ফারহান

বিনোদন

স্টাফ রিপোর্টার
২৭ জুলাই ২০২১, মঙ্গলবার

এবার ঈদুল আজহা উপলক্ষে বেশকিছু নাটক প্রকাশিত হয়েছে। তবে আলোচনায় অল্প কিছু নাটক। এরমধ্যে দর্শকের মনে জায়গা করে নিয়েছে অভিনেতা মুশফিক আর ফারহান অভিনীত ‘সুইপার ম্যান’ নাটকটি। এ নাটকে তার অভিনয় প্রশংসা কুড়াচ্ছে। মাবরুর রশীদ বান্নাহ্‌র পরিচালনায় একজন সুইপারের চরিত্রে অভিনয় করেছেন তিনি এখানে। ভিন্নধর্মী গল্প ও চরিত্রের কারণে নাটকটি অল্প সময়ে আলোচনায় চলে এসেছে। ফারহান ছাড়াও নাটকে আরও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, পারসা ইভানা, আফরিন আনিস রহমান প্রমুখ। মুশফিক আর ফারহান বলেন, শহর পরিচ্ছন্ন রাখার কাজে নিয়োজিত ব্যক্তিদের আমরা অনেকেই তুচ্ছ-তাচ্ছিল্য করি।
ওদের কেউ সুইপার, কেউ ঝাড়ুদার আবার কেউ কেউ মেথরও বলে থাকি। সভ্যতার এই যুগে সমাজে ভূমিকা রেখে চলছে এই মেথর সম্প্রদায়। ওদের জীবন কাহিনী নিয়ে রচিত হয়েছে নাটকটি। ‘সুইপার ম্যান’ দেখে আবেগাপ্লুত না হয়ে স্থায়ীভাবে ওদের ভালোবাসতে শিখি। ওরা যে নিজেদের অপরিচ্ছন্ন করে আমাদের পরিচ্ছন্ন রাখছে। আমাদের শহরকে সুন্দর রাখতে ভূমিকা রাখছে। ওদের অবদানকে ছোট করে দেখার কোনো অবকাশ নেই। আমি নিজে এ নাটকে এমন চরিত্রে অভিনয় করতে পেরেছি। চ্যালেঞ্জ ছিল, সেটা গ্রহণ করেছি। মানুষ পছন্দ করছে এটাই বড় পাওয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর