× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার , ৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১০ সফর ১৪৪৩ হিঃ

রায়পুর স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল সংকট

বাংলারজমিন

মো. আব্দুল লতিফ, রায়পুর (লক্ষ্মীপুর) থেকে
২৭ জুলাই ২০২১, মঙ্গলবার

লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল সংকটের কারণে ব্যাহত হচ্ছে চিকিৎসাসেবা। এ হাসপাতালে ২৩ জন চিকিৎসকের পদ থাকলেও কর্মরত আছেন মাত্র ১২ জন। তাদের মধ্যে গাইনিসহ ৮ জন বিশেষজ্ঞ চিকিৎসকের পদ শূন্য রয়েছে। এ ছাড়া ১৫ জন নার্সের বিপরীতে আছেন মাত্র ৭ জন। ১১ জন চিকিৎসক ও ৮ জন সেবিকাসহ মোট শূন্য রয়েছে ১৯টি পদ। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, এখানে গাইনি, সার্জারি, অর্থোপ্যাডিক সার্জারি, অ্যানেসথেশিয়া, চক্ষু ও নাক-কান-গলা (ইএনটি) বিশেষজ্ঞের পদ শূন্য। এ ছাড়া কার্ডিওলজি, চর্ম ও যৌন বিশেষজ্ঞ প্রেষণে লক্ষ্মীপুর সদর হাসপাতালে থাকায় পদ দুটিতে চিকিৎসক নেই। তাছাড়া নার্স সংকট থাকার কারণে, করোনার টিকা নিতে আসা মানুষের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন নার্সরা।
গতকাল সাড়ে ১০টার সময় রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা গ্রহীতাদের এই চিত্র দেখা যায়। দায়িত্বরত সিনিয়র নার্স জেমস মন্ডল ও নাইমুন নাহার বলেন, টিকা গ্রহীতার সংখ্যা হিসেবে আজকে ৪-৫ জন নার্সের প্রয়োজন ছিল। কিন্তু জনবল সংকটের কারণে আমরা টিকা দিতে হিমশিম খাচ্ছি। বাইরে প্রচুর মানুষ টিকার জন্য অপেক্ষমাণ। কীভাবে সামলাবো এতো মানুষ। রায়পুর সরকারি হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাক্তার বাহারুল আলম বলেন, আমাদের জনবল সংকট আছে কিন্তু সবার তো টিকা নিশ্চিত করতে হবে। নিজে দাঁড়িয়ে থেকে মানুষের চাপ সামাল দিতে চেষ্টা করেছি। মানুষ যদি স্বাস্থ্যবিধি না মানে তাহলে তো জোর করে মানানো যাবে না। তারপরও চেষ্টা করছি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর