× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার , ৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১০ সফর ১৪৪৩ হিঃ

পাকুন্দিয়ায় আওয়ামী লীগ আহ্বায়কের অব্যাহতির দাবিতে প্রতিবাদ সমাবেশ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ, কিশোরগঞ্জ থেকে
২৭ জুলাই ২০২১, মঙ্গলবার

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের নতুন আহ্বায়ক সাবেক সংসদ সদস্য এডভোকেট মো. সোহরাব উদ্দিনকে আহ্বায়ক পদ থেকে বাদ দেয়ার দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে পাকুন্দিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কার্যালয়ের সামনে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিছবাহ উদ্দিনের নেতৃত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন, জেলা শ্রমিক লীগের উপদেষ্টা আতাউল্লাহ সিদ্দিক মাসুদ, বীর মুক্তিযোদ্ধা আবু তাহের মাস্টার, বীর মুক্তিযোদ্ধা নূর উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন, উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ, নারান্দী ইউপি চেয়ারম্যান ভিপি শফিকুল ইসলাম, জাঙ্গালিয়া ইউপি চেয়ারম্যান সরকার শামীম আহমেদ, বুরুদিয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা রুবেল, হোসেন্দী ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান হামদু, উপজেলা যুবলীগের আহ্বায়ক হেলাল উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। বক্তাগণ কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদকে অবহিত না করে অবৈধ পন্থায় সাবেক সংসদ সদস্য এডভোকেট মো. সোহরাব উদ্দিনকে পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক করা হয়েছে উল্লেখ করে তাকে সরিয়ে দিয়ে দলের ত্যাগী কাউকে আহ্বায়কের দায়িত্ব দেয়ার দাবি জানিয়েছেন। তারা সাবেক সংসদ সদস্য এডভোকেট মো. সোহরাব উদ্দিনকে যুদ্ধাপরাধী মামলার আসামি উল্লেখ করে বলেন, কোনো স্বাধীনতা বিরোধী ব্যক্তির ঠাঁই আওয়ামী লীগে হতে পারে না। তিনি বা তার পরিবার জীবনে কোনোদিন নৌকায় ভোট দেননি। সোহরাব উদ্দিন জাতীয় পার্টি থেকে এসে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হয়েছিলেন। বিতর্কিত এই ব্যক্তিকে পাকুন্দিয়া আওয়ামী লীগের আহ্বায়ক হিসেবে কোনো অবস্থাতেই মেনে নেয়া হবে না।
প্রসঙ্গত, গত বৃহস্পতিবার অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সাবেক সংসদ সদস্য এডভোকেট মো. সোহরাব উদ্দিনকে আহ্বায়ক করে পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এছাড়া খুব দ্রুত সময়ের মধ্যে জেলা নেতৃবৃন্দের সঙ্গে আলোচনার মাধ্যমে আহ্বায়ক কমিটি গঠন করার জন্য নতুন আহ্বায়ক এডভোকেট মো. সোহ্‌রাব উদ্দিনকে দায়িত্ব দেয়া হয়। এতে ক্ষুব্ধ হন বর্তমান সংসদ সদস্য নূর মোহাম্মদ সমর্থকরা। সোহরাব উদ্দিনকে আহ্বায়ক ঘোষণার পর থেকেই সরকার ঘোষিত কঠোর লকডাউন উপেক্ষা করে প্রতিবাদে বিভিন্ন কর্মসূচি নিয়ে মাঠে সরব রয়েছেন তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর