× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ১৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ সফর ১৪৪৩ হিঃ

ভারত টেস্ট দলে ডাক পেলেন পৃথ্বি-সূর্যকুমার

খেলা

স্পোর্টস ডেস্ক
২৬ জুলাই ২০২১, সোমবার

শুভমন গিলের পর আভেশ খান ও ওয়াশিংটন সুন্দর। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট লড়াইয়ে নামার আগে চোট পান এই তিন ভারতীয় ক্রিকেটার। ২৪ জনের স্কোয়াড দাঁড়ায় ২১ জনে। যেকারণে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের দলে ডাক পেয়েছেন পৃথ্বি শ ও সূর্যকুমার যাদব।
সোমবার বিসিসিআইয়ের তরফ থেকে এক বিবৃতিতে দুই ক্রিকেটারকে দলে অন্তর্ভূক্তির বিষয়টি নিশ্চিত করা হয়। শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজ খেলছেন পৃথ্বি ও সূর্যকুমার। আগামী বৃহস্পতিবার শেষ হবে এই সিরিজ। ভারত থেকে কোনো ক্রিকেটার পরিবর্ত হিসেবে ইংল্যান্ডে গেলে তাকে কোয়ারেন্টিন মানতে হতো। তবে পৃথ্বি ও সূর্যকুমারের ব্যাপারে নিয়ম কিছুটা শিথিল হবে।
কারণ শ্রীলঙ্কাতেও ভারতীয় দল জৈব সুরক্ষা বলয়ের মধ্যে রয়েছে। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত ২০ সদস্যের দলে ছিলেন গিল ও সুন্দর। চার জনের রিজার্ভ দলে ছিলেন আভেশ। চোটের কারণে আগামী ৪ঠা আগস্ট থেকে শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে থাকা হচ্ছে না তাদের।
টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাঁ পায়ে চোট পান শুভমন গিল। তখনই তাকে দেশে ফেরত পাঠায় বিসিসিআই। ডারহামে কাউন্টি সিলেক্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ফিল্ডিংয়ের সময় বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলে চোট পান আভেশ। একই ম্যাচে চোট পাওয়ায় বল করতে পারেননি ওয়াশিংটন সুন্দর।
করোনা সেরে ওঠা উইকেটকিপার ঋষভ পন্ত আছেন দলে। এছাড়া আইসোলেশনের মেয়াদ শেষ করেছেন দলের বোলিং কোচ ভারত অরুন, কিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা ও রিজার্ভ দল থেকে মূল দলে আসা অভিমন্যু ইশ্বরন।
ভারত স্কোয়াড: রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারি, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, আকসার প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, উমেশ যাদব, লোকেশ রাহুল, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), অভিমন্যু ইশ্বরন, পৃথ্বি শ, সূর্যকুমার যাদব।
রিজার্ভ খেলোয়াড়: প্রসিধ কৃষ্ণা, আরজান নাগওয়াসওয়াল্লা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর