× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার , ৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১০ সফর ১৪৪৩ হিঃ

নেইমারের সঙ্গে বার্সেলোনার সমঝোতা

খেলা

স্পোর্টস ডেস্ক
২৭ জুলাই ২০২১, মঙ্গলবার

নেইমার বার্সেলোনা ছাড়ার পর থেকেই দুই পক্ষের মধ্যে চলছিল আইনি লড়াই। অবশেষে তা শেষ হলো। আদালতের বাইরে সমঝোতায় পৌঁছেছে বার্সেলোনা ও ব্রাজিলিয়ান স্ট্রাইকার। এক বিবৃতিতে সোমবার দুই পক্ষের মাঝে চলমান সমস্যা বন্ধুত্বপূর্ণভাবে মিটিয়ে ফেলা হয়েছে বলে জানায় বার্সেলোনা।
নিজেদের ওয়েবসাইট থেকে কাতালান ক্লাবটি জানায়, ‘বার্সেলোনা ঘোষণা করছে ব্রাজিলের খেলোয়াড় নেইমারের সঙ্গে শ্রম নাগরিক বিষয়াদি নিয়ে চলা মামলা আদালতের বাইরে বন্ধুত্বপূর্ণভাবে সুরাহা করেছে। লেদেনমূলক বোঝাপড়ার মাধ্যমে আইনি লড়াই শেষ করতে দুই পক্ষই সই করেছে। দুই পক্ষের মধ্যে যেসব বিষয় ঝুলে আছে তার মধ্যে তিনটি দাবি শ্রম ও নাগরিক বিধি নিয়ে। ২০১৩-১৪ থেকে ২০১৬-১৭ পর্যন্ত বার্সেলোনার খেলোয়াড় ছিলেন নেইমার। এরপর তিনি পিএসজিতে যোগ দেন, যেখানে এখনো খেলছেন।’
২০১৭ সালে প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দেন নেইমার।
তার মাসখানেক আগে বার্সার সঙ্গে চুক্তি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ওই চুক্তির শর্তানুযায়ী ৪ কোটি ৬৩ লাখ ইউরো দাবি করে বার্সার বিরুদ্ধে মামলা করেন নেইমার। পরে চুক্তি ভঙ্গের অভিযোগ এনে পাল্টা মামলা করে লা লিগার ক্লাবটি।
তবে স্পেনের একটি আদালত বার্সেলোনার পক্ষে রায় দেন। নেইমারের মামলা খারিজ করে গত বছরের জুনে উল্টো তাকে ৬৭ লাখ ইউরো ক্লাবকে দেয়ার নির্দেশ দেয়া হয়।
স্প্যানিশ গণমাধ্যম দাবি করে, নেইমার ওই রায়ের বিরুদ্ধে আপিল করেন এবং নতুন একটি মামলা করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর