× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ সফর ১৪৪৩ হিঃ

রূপগঞ্জে চুরি ডাকাতির উপদ্রব

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে
২৮ জুলাই ২০২১, বুধবার

নারায়ণগঞ্জের রূপগঞ্জের চুরি ডাকাতির উৎপাত বৃদ্ধি পেয়েছে। কখনো বাড়িঘরে, আবার কখনো দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠানে চুরি-ডাকাতির ঘটনা প্রতিনিয়ত ঘটছে। এসব চোর-ডাকাতের আতঙ্কে কাঞ্চন পৌরবাসী এখন নির্ঘুম রাত কাটাচ্ছেন। সম্প্রতি ৮-১০টি চুরি-ডাকাতির ঘটনা ঘটলেও প্রতিকার মিলছে না। জানা যায়, সোমবার দিবাগত রাতে কাঞ্চন পৌরসভার কালাদী এলাকার মোবারক হোসেনের বাড়ির গেটের তালা কেটে ডাকাত দল বাড়িতে ঢুকে পড়ে। পরে তার ঘরে ও ভাড়াটিয়াদের ঘরের দরজা বাইরে থেকে তালাবদ্ধ করে দেয় ডাকাত সদস্যরা। যেখানে তালা দেয়ার ব্যবস্থা নেই সেখানে জিআই তার দিয়ে আটকিয়ে দেয়। পরে বাড়ি সংলগ্ন গাড়ির গ্যারেজের ৩টি তালা কেটে ২টি অটোরিকশা ও ২ দুটি মিশুক গাড়ি ডাকাতি করে নিয়ে যায়।
গত ২২শে জুলাই কাঞ্চন মধ্যবাজারের স্বর্ণ ব্যবসায়ী তপন সরকারের দোকানের চালা কেটে ভেতরে ঢুকে ডাকাত দল। পরে নগদ টাকা স্বর্ণালঙ্কারসহ ১৫-২০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। দোকানে ফেলে যায় ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি। সাম্প্রতিক সময়ে কালাদী বাসস্ট্যান্ড সংলগ্ন মনির হোসেনের বাড়ির গেটের তালা ভেঙে রানা ভুইয়া ও সামীনুর ভুইয়া নামের দুই ভাড়াটিয়ার ২টি মোটরসাইকেল চুরি করে নিয়ে যায় একটি চক্র। প্রতিটি ঘটনায় আলাদা ভাবে অভিযোগ দায়ে করেন ভুক্তভোগীরা। তবে ডাকাতির ঘটনাকে চুরির ঘটনা বলে অভিযোগ নেয় থানা পুলিশ। এমন অভিযোগ ভুক্তভোগীদের। এছাড়া প্রতি ঘটনায় আইনের আশ্রয় চেয়েও ফলাফল পায়নি বলে ভুক্তভোগীদের অভিযোগ। সমপ্রতি ৮-১০টি চুরি-ডাকাতির ঘটনা ঘটলেও প্রতিকার হয়নি। তাই চোর-ডাকাত চক্রের ভয়ে এক প্রকার আতঙ্ক নিয়েই বসবাস করছেন স্থানীয় মানুষজন। এসব ঘটনায় আইনের সুদৃষ্টি চেয়েছেন ভুক্তভোগীসহ স্থানীয়রা। এ বিষয়ে ভোলাব তদন্ত কেন্দ্রের ইনচার্জ মাহাবুবুর রহমান জানান, এসব ঘটনা উদঘাটন করে অভিযুক্তদের আইনের আওতায় আনতে পুলিশ কাজ করছে। তাছাড়া চুরির ঘটনা ডাকাতি বলা হলে সেটা তো আর ডাকাতির ধারায় মামলা হবে না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর