× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার , ৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১০ সফর ১৪৪৩ হিঃ

অজিদের বিপক্ষে সিরিজ হারে বার্বাডোজের পিচকে দুষলেন পোলার্ড

খেলা

স্পোর্টস ডেস্ক
২৮ জুলাই ২০২১, বুধবার

তৃতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়ে সিরিজ জয় করলো অস্ট্রেলিয়া। আগে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয় ১৫২ রানে। ৬ উইকেট ও ১৯.৩ ওভার হাতে রেখেই লক্ষ্যে পৌঁছায় অজিরা।
তবে সিরিজ হারে দলকে নয়; বরং ঘরের মাঠ বার্বাডোজের পিচকে দুষলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কাইরন পোলার্ড। তার দাবি সিরিজ নির্ধারণী ম্যাচের উইকেট আন্তর্জাতিক ক্রিকেটে অগ্রহণযোগ্য।
টসে জিতে কাইরন পোলার্ড প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেও সেই সিদ্ধান্তের প্রতি সুবিচার করতে পারেননি তার দলের ব্যাটসম্যানরা। ওপেনার এভিন লুইস (৬৬ বলে অপরাজিত ৫৫) বাদে শাই হোপ (৩৫ বলে ১৪) থেকে শুরু করে জেসন হোল্ডার (১৫ বলে ৫) সকলেই ব্যাট হাতে ব্যর্থ হন। মাত্র ১৫২ রান গুটিয়ে যায় ক্যারিবিয়ানরা।
অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক নেন তিনটি উইকেট। ২টি করে উইকেট নেন জশ হ্যাজলউড, অ্যাস্টন অ্যাগার, ও অ্যাডাম জাম্পা। অপর উইকেটটি পান অ্যাস্টন টার্নার।
অল্প রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ২৭ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে যায় অজিরা। তবে অধিনায়ক অ্যালেক্স ক্যারি (৫০ বলে ৩৫) এবং ম্যাথু ওয়েডের (৫২ বলে ৫১) সুবাদে জয় নিশ্চিত করে অজিরা। শেষ পর্যন্ত ক্রিজে থাকেন ওয়েড। মোট ১১ উইকেট নিয়ে সিরিজের সেরা স্টার্ক। ম্যাচ হেরে ক্ষুব্ধ ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক পোলার্ড বার্বাডোজের পিচকে খেলার অযোগ্য বলে দাবি করেন। তিনি বলেন, ‘আমি বেশি কথা বললেই অযথা শিরোনামে চলে আসব। তবে তিন ম্যাচের সিরিজে দুটো উচ্চ স্তরের আন্তর্জাতিক দলের ম্যাচগুলোতে যেমন স্কোর হয়েছে, তা সবাই দেখেছে। আমার মনে হয় এটা (বাজে পিচ) আমাদের সকলের লজ্জা। আমাদের সকলকে আরও দায়িত্ব নিয়ে আরও ভাল ক্রিকেট খেলতে হবে, সেটা অস্বীকার করার জায়গা নেই। কিন্তু অন্তত আমাদের খেলার উপযোগী একটা পরিবেশ তো দিতে হবে তার জন্য।’ পোলার্ড বলেন, ‘আমরা এটিকে অজুহাত বানাচ্ছি না। মেনে নিচ্ছি যে আমরা খুব বাজে ব্যাটিং করেছি। তবে সেন্ট লুসিয়া থেকে এখানে এসে এমন উইকেটে খেলা সত্যিই খুব হাস্যকর ছিল।’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর