× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার , ৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪৩ হিঃ

সোনাইমুড়ীতে সড়ক নির্মাণকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা, আহত ৬

বাংলারজমিন

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি
২৮ জুলাই ২০২১, বুধবার

নোয়াখালীর সোনাইমুড়ীতে নির্মাণাধীন সড়ক কেটে ফেলাকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ সময় ৬ জনকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মকভাবে আহত করেছে স্থানীয় ভাড়াটে সন্ত্রাসীরা। গত সোমবার দিবাগত রাতে উপজেলার ৫নং অম্বরনগর ইউপির নূরুল হক সওদাগর বাড়িতে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ভুক্তভোগীর সহোদর সাইফুল ইসলাম বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৪-৫ জনের বিরুদ্ধে সোনাইমুড়ী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।
স্থানীয় ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, পূর্ব অম্বরনগর প্রধান সড়কের পাকাকরণ কাজ চলমান অবস্থায় স্থানীয় প্রভাবশালী আবুল বাশার ফারুক কাউকে জিজ্ঞাসা না করেই রাস্তা কেটে পয়ঃনিষ্কাশনের জন্য পাইপ বসায়। স্থানীয় একাধিক ব্যক্তি ফারুককে কাটা রাস্তা ভরাট করার জন্য অনেকবার বললেও তিনি কাউকে পাত্তা দেননি। এ বিষয়ে স্থানীয় সামাজিক সংগঠন বিনোদন স্পোর্টিং ক্লাবের সদস্যদের জানালে তারা ফারুককে ডেকে এনে রাস্তাটি ভরাট করার অনুরোধ করেন। এই সময় ফারুক উল্টো ক্লাব সদস্যদের ওপর চড়াও হয়।
কথাকাটাকাটির একপর্যায়ে এলাকাবাসীর চাপে রাস্তা ভরাট করে দেবে বলে প্রতিশ্রুতি দেয়। একইদিন সন্ধ্যায় ক্লাব সদস্য ও স্থানীয়দের ডেকে এনে আগে থেকে ওত পেতে থাকা স্থানীয় ও বহিরাগত ভাড়াটে সন্ত্রাসী দিয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। আত্মরক্ষায় স্থানীয়রা বসতঘরে প্রবেশ করলে আবুল বাশার ফারুক, সহিদ উল্যাহ লিটন ও আবুল আনসারী বাবুলের নেতৃত্বে ১০-১২ জন সন্ত্রাসী বাড়িঘর ভাঙচুর করে। এ সময় ৬ জনকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক আহত করে। আহত ছাইদুল হক, শাহাদাত উল্যা আজাদ, আহাম্মদ উল্যাহ, ইয়াছিন বাবুল, সালাউদ্দিন ও শাহাদাতকে স্থানীয়রা উদ্ধার করে চৌমুহনী হলি কেয়ার হাসপাতালে ভর্তি করায়। গুরুতর আহত ছাইদুল হককে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা শহীদ সোহ্‌রাওয়ার্দী হাসপাতালে পাঠায়। তার অবস্থা আশঙ্কাজনক। এ বিষয়ে সাইফুল ইসলাম বাদী হয়ে সোনাইমুড়ী থানায় একটি অভিযোগ দায়ের করেন। এ ঘটনায় স্থানীয়দের মাঝে উত্তেজনা বিরাজ করছে। সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তহিদুল ইসলাম জানান, এই বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর