× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার , ৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪৩ হিঃ

কুড়িগ্রামে লকডাউনে ঘরের বাইরে মানুষ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম থেকে
২৮ জুলাই ২০২১, বুধবার

কুড়িগ্রামে কঠোর লকডাউন উপেক্ষা করে মানুষ প্রয়োজনে-অপ্রয়োজনে বাইরে বের হচ্ছেন। জরিমানা করেও আটকানো যাচ্ছে না তাদেরকে। এছাড়াও অলিগলিতে কমেনি জনসমাগম। নেই স্বাস্থ্যবিধি মানার বালাই। চলছে অটোরিকশা, ইজিবাইক আর মোটরসাইকেল। গলির ব্যবসায়ীরা সার্টার অর্ধেক খুলে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। গতকাল মঙ্গলবার দুপুর পর্যন্ত শহরের ত্রিমোহনী বাজার এলাকায় মোবাইল টিম ১১টি মামলা ও ৪ হাজার ৮০০ টাকা জরিমানা করেছে। মোবাইল টিম পরিচালনা করেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (এনডিসি) মো. হাসিবুল হাসান।
এছাড়াও তার সঙ্গে ছিলেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাসেল দিও, বিআরটিএ প্রতিনিধি আশরাফুল ইসলাম এবং বিজিবি, পুলিশ ও আনসারের সদস্যরা। সকাল ১০টা থেকে দুপুর সোয়া একটা পর্যন্ত অভিযান পরিচালনাকালে অপ্রয়োজনে যারা অটো নিয়ে বাইরে বের হয়েছে তাদেরকে বাড়িতে ফেরত পাঠানো হয়। তবে ফেরত অটোগুলো বিকল্প রাস্তা ব্যবহার করে আবারো শহরে প্রবেশ করে। প্রশাসন থেকে নানাভাবে মানুষকে ঘরে থাকতে বললেও অধিকাংশ মানুষ বিধিনিষেধ মানছেন না। সোমবার সন্ধ্যা পর্যন্ত কুড়িগ্রামে নতুন করে আরও ২ জন করোনায় মারা গেছেন।
এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা ৪২ জন। গত দুই সপ্তাহে মৃত্যুবরণ করেছেন ১৫ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় ২৮৭ জনের নমুনা পরীক্ষায় ১০১ জন কোভিডে আক্রান্ত হয়েছেন বলে সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান নিশ্চিত করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর