× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার , ৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪৩ হিঃ

চাঁপাই নবাবগঞ্জে করোনার টিকা নিয়ে বিশৃঙ্খলা

বাংলারজমিন

চাঁপাই নবাবগঞ্জ প্রতিনিধি
২৮ জুলাই ২০২১, বুধবার

চাঁপাই নবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতালে করোনার টিকা পেতে প্রতিদিন বিশৃঙ্খলার সৃষ্টি হচ্ছে। এমনকি টিকাদানকারীদের ওপর চড়াও হচ্ছেন অনেকে। এতে বিপাকে পড়ছেন টিকাদানকারী কর্মীরা। সোমবার ও মঙ্গলবার দু’দিন সদর হাসপাতালে গিয়ে এমন চিত্র দেখা গেছে।
সরজমিন দেখা যায়, অনেকেই ক্ষমতার অপব্যবহার করে সিরিয়াল ছাড়াই টিকা নেয়ার চেষ্টা করছেন। আবার অনেকে উচ্চপদস্থ কর্মকর্তাদের পরিচয় দিয়েও টিকা নেয়ার চেষ্টা করছেন। ফলে প্রতিদিন বিশৃঙ্খলা লেগেই থাকছে। সোমবার দুপুর ১২টায় টিকাকেন্দ্রে গিয়ে কথা হয়, আসাদুল আলম নামে ষাটোর্ধ এক ব্যক্তির সঙ্গে।
তিনি বলেন, আমি মেসেজ পেয়ে সকাল সাড়ে ১০টার মধ্যে টিকাকেন্দ্রে প্রবেশ করি। তারপরও হুড়োহুড়ির কারণে টিকা নিতে পারছি না। যে যার মতো এসে টিকা গ্রহণ করে চলে যাচ্ছেন।
এদিকে, বিদেশ যেতে টিকা গ্রহণের জন্য সকাল সাড়ে ৯টায় এসেছেন আসমাউল নামে এক প্রাবাসী। তিনি জানান, সোমবার আমার টিকা গ্রহণের দিন ধার্য ছিল। সময়মতোই লাইনে দাঁড়িয়ে দুপুর ১টা বাজলেও টিকা নিতে পারিনি। তার অভিযোগ- কেউ এসে বলছেন ডিসি অফিসের লোক, কেউ বলছেন আদালতের লোক, আবার কেউ বলছেন পুলিশের লোক। এই বলেই সিরিয়াল ভেঙে টিকাগ্রহণ করে চলে যাচ্ছেন। এতে বিপাকে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। একই অভিযোগ করেন মরিয়ম নামে এক টিকা নিবন্ধনকারী। তিনি বলেন, মেসেজ পেয়ে সোমবার সকালে টিকাকেন্দ্রে আসেন। কিন্তু অব্যবস্থাপনার কারণে এবং টিকার ডোজ শেষ হওয়ায় ফিরে যেতে হয় তাকে। তিনি সোমবার এসে টিকার প্রথম ডোজ গ্রহণ করেন। তিনি বলেন, নিয়ম মেনে টিকা গ্রহণ করলে বিশৃঙ্খলা হওয়ার কথা না। কিন্তু কিছু মানুষ কেন্দ্রে এসেই ঝামেলা করেছেন। বিশৃঙ্খলা সৃষ্টিকারী টিকা নিতে আসা আবদুস সালাম নামে একজন নিজেকে জজকোর্টের কর্মচারী পরিচয় দিয়ে সিরিয়াল ভেঙে টিকা নেয়ার চেষ্টা করেন। এ সময় অন্য লোকজন তাকে শান্ত করার চেষ্টা করেন।
এ বিষয়ে চাঁপাই নবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতালের করোনা টিকাকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. ফয়সাল বিন আমির অব্যবস্থাপনার কথা স্বীকার করে জানান, কিছু কিছু মানুষ কেন্দ্রে এসেই টিকা নেয়ার চেষ্টা করলে বিশৃঙ্খলা ঘটছে। তাদের সিরিয়াল নিতে বললে ঊর্র্ধ্বতন কর্মকর্তাদের পরিচয় দিয়ে উল্টো হুমকি দিয়ে যাচ্ছে। এতে বিপাকে পড়তে হচ্ছে সাধারণ মানুষসহ টিকাদানকারী কর্মীদের। জানতে চাইলে চাঁপাই নবাবগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, মেসেজ পেয়ে টিকা কেন্দ্রে আসা সেবাগ্রহীতারা সিরিয়াল অনুযায়ী টিকা গ্রহণ করবেন। এখানে কেউ বিশৃঙ্খলা করলে ব্যবস্থা নেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর