× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার , ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪৩ হিঃ

ঘণ্টায় ছয় ডেঙ্গু রোগী

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
২৮ জুলাই ২০২১, বুধবার

করোনার ভয়াবহ পরিস্থিতির মধ্যেই লাফিয়ে বাড়ছে ডেঙ্গু রোগী। দিন দিন ডেঙ্গু পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে। হাসপাতালগুলো নতুন রোগী নিয়ে হিমশিম খাচ্ছে। ঘণ্টায় ৬ জন করে ডেঙ্গুর নতুন রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হচ্ছেন। আগের দিনের তুলনায় গতকাল ২০ জন ডেঙ্গু রোগী বেড়েছে। দেশে গত ২৪ ঘণ্টায় ১৪৩ জন নতুন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীতেই রয়েছেন ১৪২ জন। জুলাই মাসেই ভর্তি হয়েছেন ১ হাজার ৫৭৩ জন ডেঙ্গু রোগী।
আগের মাসে এই সংখ্যা ছিল ২৭২ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তর থেকে এই তথ্য জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় ঢাকার বাইরে নতুন ভর্তি রোগীর সংখ্যা ১ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৫০৯ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে মোট ভর্তি রোগী আছেন ৫০০ জন। অন্যান্য বিভাগে বর্তমানে ভর্তি আছেন ৯ জন। চলতি বছরে এ পর্যন্ত মোট ভর্তি রোগীর সংখ্যা ১ হাজার ৯৪৫ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১ হাজার ৪৩৩ জন। এ পর্যন্ত রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ৩টি মৃত্যুর তথ্য প্রেরিত হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর