× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার , ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪৩ হিঃ

উখিয়া ও টেকনাফে পাহাড় ধস ৫ রোহিঙ্গাসহ নিহত ৬

শেষের পাতা

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
২৮ জুলাই ২০২১, বুধবার

টানা বর্ষণে পাহাড় ধসে কক্সবাজারের উখিয়া ও টেকনাফে ৫ রোহিঙ্গাসহ মোট ৬ জন নিহত হয়েছেন। গতকাল সকাল ১০টায় উখিয়ার কুতুপালং ইউনিয়নের পানবাজারের এফডিএমএন ১০ নম্বর রোহিঙ্গা শিবিরের পাহাড়ধসে দুই পরিবারের ৩ শিশুসহ ৫ জন মারা যান। নিহতরা হলেন, এফডিএমএন ১০ নম্বর রোহিঙ্গা শিবিরের এর ব্লক- জি/৩৮ এর ইউসুফের স্ত্রী দিল বাহার (২৫) তার আড়াই বছরের ছেলে আবদুর রহমান এবং ১ বছরের মেয়ে আয়েশা সিদ্দিকা। এছাড়া এফডিএমএন ১০ নম্বর শিবিরের ব্লক- জি/৩৭ এর শাহা আলমের স্ত্রী দিল বাহার (৪২) ও তার ছেলে শফিউল আলম (৯) পাহাড়ধসে মারা গেছেন। ওই পরিবারের আহতরা হলেন, শাহ আলমের মেয়ে নুর ফাতেমা (১৪) ও জানে আলম (৮)। এ বিষয়ে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ৮-এর অধিনায়ক মোহাম্মদ শিহাব কায়সার খান বলেন, হতাহতদের উদ্ধারের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমদ বলেন, উখিয়ায় পাহাড়ধসে তিন শিশু ও দুই নারী নিহত হয়েছেন। এরা দুটি পরিবারের সদস্য।
এছাড়া পাহাড়ধসে রোহিঙ্গা শিবিরে আরও কিছু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। সকলকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে। এদিকে টানা বৃষ্টির কারণে পাহাড়ধসে টেকনাফ উপজেলার হোয়াইক্যংয়ের মনিরঘোনায় রকিম আলী (৫৫) নামের একজন নিহত হয়েছেন। গতকাল সকাল ১১টায় বাড়ির উঠানে বসে গল্প করার সময় পাহাড়ধসে তার মৃত্যু হয়। তিনি স্থানীয় এলাকার মৃত আলী আহামদের ছেলে। হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা এসআই মাহামুদুল হাসান বলেন, নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। এভাবে টানা ভারী বর্ষণ অব্যাহত থাকলে আরও ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে বলে জানিয়েছেন উখিয়া ও টেকনাফের অনেকেই। উল্লেখ্য, সোমবার থেকে টেকনাফে একটানা ভারী বর্ষণ অব্যাহত রয়েছে। ফলে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। গতরাত থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর