× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার , ৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪৩ হিঃ

২৪ ঘণ্টায় প্রাণহানি ২৫৮

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
২৮ জুলাই ২০২১, বুধবার

করোনা প্রতিদিনই ভাঙছে রেকর্ড। নতুন রেকর্ড সৃষ্টি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৫৮ জনের মৃত্যু হয়েছে। এটা মহামারিকালে সর্বোচ্চ মৃত্যু। এর আগে গত ২৬শে জুলাই ২৪৭ জনের মৃত্যুর রেকর্ড ছিল। নতুন মৃত্যু নিয়ে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ১৯ হাজার ৭৭৯ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৯২৫ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১১ লাখ ৯৪ হাজার ৭৫২ জন।
গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৮ দশমিক ৪৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৪৩৯ জন এবং এখন পর্যন্ত ১০ লাখ ২২ হাজার ৪১৪ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এতে জানানো হয়, ৬৩৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৫৫ হাজার ১৫৯টি নমুনা সংগ্রহ এবং ৫২ হাজার ৪৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৭৫ লাখ ৫৮ হাজার ৭১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৮ দশমিক ৪৪ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৮১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৫৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৫৮ জনের মধ্যে পুরুষ ১৩৮ জন আর নারী ১২০ জন। দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন ১৩ হাজার ৪৭৮ জন এবং নারী ৬ হাজার ৩০১ জন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে আছেন ২ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৭ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৫০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৬ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৮ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ২ জন। মারা যাওয়া ২৫৮ জনের মধ্যে ঢাকা বিভাগের ৮৪ জন, চট্টগ্রাম বিভাগের ৬১ জন, রাজশাহী বিভাগের ২১ জন, খুলনা বিভাগের ৫০ জন, বরিশাল বিভাগের ১৩ জন, সিলেট বিভাগের ৭ জন এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের ১১ জন করে। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ২০২ জন, বেসরকারি হাসপাতালে ৩৯ জন এবং বাসায় ১৫ জন। হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে ২ জনকে।
এদিকে বিভাগভিত্তিক শনাক্তের হার বিশ্লেষণে দেখা যায়, একদিনে দেশের মোট শনাক্তের ৪১ দশমিক ৪৬ শতাংশ রোগী রয়েছেন ঢাকা বিভাগে। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে শনাক্ত হয়েছেন ৬ হাজার ১৮৮ জন। এই বিভাগে শনাক্তের হার ২৫ দশমিক ২৫ শতাংশ। ঢাকা জেলায় (মহানগরসহ) শনাক্তের হার ২২ দশমিক ৬০ শতাংশ। ময়মনসিংহ বিভাগে শনাক্ত রোগীর সংখ্যা ৫৬৭ জন। শনাক্তের হার ২৬ দশমিক ৩৩ শতাংশ। চট্টগ্রামে বিভাগে শনাক্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৪৮৭ জন। শনাক্তের হার ৩৪ দশমিক ৮৮ শতাংশ। রাজশাহীতে শনাক্ত হয়েছে ৮৮১ জন। শনাক্তের হার ২৪ দশমিক ৫০ শতাংশ। রংপুর বিভাগে শনাক্তের সংখ্যা ৮৩৭ জন। শনাক্তের হার ২৬ দশমিক ৯২ শতাংশ। খুলনা বিভাগে শনাক্ত রোগীর সংখ্যা ১ হাজার ৪৩৫ জন। শনাক্তের হার ২৮ শতাংশ। বরিশাল বিভাগে শনাক্তের সংখ্যা ৮২২ জন। শনাক্তের হার ৩৭ দশমিক ১৬ শতাংশ। একই সময়ে সিলেট বিভাগে শনাক্ত রোগীর সংখ্যা ৭০৮ জন। শনাক্তের হার ৩৯ দশমিক ৫৩ শতাংশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর