× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার , ৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪৩ হিঃ

ড্রামার জোয়ি জর্ডিসন আর নেই

বিনোদন

বিনোদন ডেস্ক
২৮ জুলাই ২০২১, বুধবার

চলে গেলেন বিশ্বজুড়ে তুমুল জনপ্রিয় হেভি মেটাল ব্যান্ড ‘স্লিপনট’-এর প্রতিষ্ঠাতা সদস্য এবং ড্রামার জোয়ি জর্ডিসন। তিনি ঘুমের মধ্যে মৃত্যু বরণ করেছেন। জর্ডিসনের বয়স হয়েছিল ৪৬ বছর। তার মৃত্যুর কারণ প্রকাশ করেনি পরিবার। কেবল জানিয়েছে, জর্ডিসনের মৃত্যু তাদের হৃদয় শূন্য করে দিয়ে গেছে এবং অবর্ণনীয় দুঃখের অনুভূতি রেখে গেছে। জর্ডিসনের পুরো নাম নাথান জোনাস জর্ডিসন। তিনি ১৯৭৫ সালের ২৬ এপ্রিল যুক্তরাষ্ট্রের ডেস মনিস লোওয়াতে জন্মগ্রহণ করেন। ছোট বেলা থেকেই মিউজিকের প্রতি আকৃষ্ট হয়েছিলেন তিনি।
১৯৯৫ সালে তিনি শন ক্রুহান ও পল গ্রে’র সঙ্গে যুক্ত হয়ে গড়ে তোলেন হেভি মেটাল ব্যান্ড ‘স্লিপনট’। বছর চারেক পর প্রকাশ পায় তাদের প্রথম অ্যালবাম। যেটা ছিল তাদের ব্যান্ডের নামেই। এরপর তারা ‘আইওয়া’ এবং ‘দ্য সাবলিমিন্যাল ভার্সেস’ শীর্ষক আরও দুটি অ্যালবাম উপহার দেন। বিশ্বজুড়ে ব্যান্ডটি আকাশচুম্বী জনপ্রিয়তা পায় ২০০৮ সালে। ওই বছর প্রকাশ হয়েছিল তাদের চতুর্থ অ্যালবাম ‘অল হোপ ইজ গন’। যেটা বিলবোর্ডে শীর্ষস্থান দখল করেছিল। এছাড়া দু’বছরের মধ্যে ১৪ মিলিয়নের বেশি কপি বিক্রি হয়। লিরিক ও সংগীতে আক্রমণাত্মক শৈলী এবং হরর-স্টাইলের মুখোশ পরে গান পরিবেশনার জন্য আলাদাভাবে পরিচিত ‘স্লিপনট’ ব্যান্ডটি। উল্লেখ্য, ২০১৩ পর্যন্ত এই ব্যান্ডের সদস্য ছিলেন জর্ডিসন। শারীরিক অসুস্থতার জন্যই মূলত তিনি ব্যান্ড থেকে সরে যান। তার মেরুদণ্ডে ট্রান্সভার্স মিয়েলিটিস রোগ ছিল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর