× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ১৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ২০ সফর ১৪৪৩ হিঃ

১৮০০ শয্যার কোভিড হাসপাতাল তৈরি করলো থাইল্যান্ড

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(২ মাস আগে) জুলাই ২৮, ২০২১, বুধবার, ৭:৩০ অপরাহ্ন

রাজধানী ব্যাংককের একটি কার্গো ওয়্যারহাউজকে ১৮০০ শয্যার কোভিড হাসপাতালে পরিণত করেছেন থাই স্বেচ্ছাসেবকরা। বুধবার ওই হাসপাতাল চালু করা হয়। এটি মূলত যেসব কোভিড রোগীর তুলনামূলক কম উপসর্গ দেখা যায় তাদের জন্য তৈরি করা হয়েছে। দেশটিতে ক্রমশ খারাপ হচ্ছে কোভিড পরিস্থিতি। এমন অবস্থায় রোগীর চাপ সামলাতে এই উদ্যোগ নেয়া হয়েছে। এ খবর দিয়েছে রয়টার্স।

খবরে বলা হয়, দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে একদিনে রেকর্ড ১৬ হাজার ৫৩৩ জনের কোভিড শনাক্ত হয়েছে। বুধবার প্রাণ হারিয়েছে ১৩৩ জন। এরফলে দেশটিতে মোট কোভিড আক্রান্ত হলেন ৫ লাখ ৪৩ হাজার জন।
অপরদিকে প্রাণহানি হয়েছে ৪ হাজার ৩৯৭ জনের।

ফলে দেশটির হাসপাতালগুলোতে সৃষ্টি হয়েছে অতিরিক্ত চাপের। এ অবস্থায় ওয়্যারহাউজকে হাসপাতালে পরিণত করেছে স্বেচ্ছাসেবকরা। দেয়াল ড্রিল করে তাতে রোগীদের জন্য টয়লেট বসানো হয়েছে এবং শয্যা হিসেব করে সেখানে কম্বল ও আনুষাঙ্গিক সেবার ব্যবস্থা করা হয়েছে। প্রকল্পটির পরিচালক রিথং নান্না বলেন, এই হাসপাতালে ব্যাপক সংখ্যক রোগী গ্রহণ করতে পারবে। তবে এখানে থাকা রোগীর অবস্থা খারাপ হলে তাদেরকে তখন অন্য হাসপাতালে নিয়ে যেতে হবে। সামনেই সংক্রমণের মাত্রা বৃদ্ধি পাবে এবং তখন আরও অতিরিক্ত হাসপাতালে প্রয়োজন পড়বে। সেই ধাক্কা সামলাতেই আগেই এমন ব্যবস্থা নেয়া হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর