× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার , ৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪৩ হিঃ

ভেনিস উৎসবে শিমুর সিনেমা

বিনোদন

স্টাফ রিপোর্টার
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার

অভিনেত্রী রিকিতা নন্দিনী শিমু। এরআগে রুবাইয়াত হোসেন পরিচালিত ‘আন্ডার কনস্ট্রাকশন’ এবং ‘মেড ইন বাংলাদেশ’ ছবিতে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন। তার প্রাপ্তির মুকুটে এবার যুক্ত হলো আরও একটি পালক। এই অভিনেত্রীর ‘ওয়ান্স আপন আ টাইম ইন ক্যালকাটা’র ওয়ার্ল্ড প্রিমিয়ার হচ্ছে ৭৮তম ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। যেটি পরিচালনা করেছেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা আদিত্য বিক্রম সেনগুপ্ত। এই পরিচালকের হাত ধরেই প্রথমবারের মতো কলকাতার সিনেমায় একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন এপার বাংলার শিমু। ১লা থেকে ১১ই সেপ্টেম্বর পর্যন্ত আয়োজিত বিশ্বের মর্যাদাপূর্ণ এ চলচ্চিত্র উৎসবের হরিজন্‌স বিভাগের প্রতিযোগিতায় সিনেমাটি অংশ নিচ্ছে। এ সিনেমায় কলকাতা শহরের বিভিন্ন ঘটনা নিজের দৃষ্টিভঙ্গিতে পর্দায় তুলে ধরেছেন পরিচালক।
সন্তান হারানো এক মায়ের নিজেকে খুঁজে পাওয়ার কাহিনীতে আবর্তিত হয়েছে সিনেমার গল্প। প্রধান চরিত্রে অভিনয় করেছেন টালিগঞ্জের অভিনেত্রী শ্রীলেখা মিত্র। আর কলকাতা শহরের এক বাসিন্দার চরিত্রে অভিনয় করেছেন শিমু। এ প্রাপ্তিতে ভীষণ উচ্ছ্বসিত এ অভিনেত্রী। তিনি বলেন, বছর দুয়েক আগে কলকাতায় গিয়ে সিনেমার শুটিং করেছিলাম। ভেনিসে সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হচ্ছে জেনে আমি ভীষণ খুশি। শিমু ছাড়া সিনেমাটিতে কাজ করেছেন বাংলাদেশের আরও দু’জন। তারা হলেন- শিল্প নির্দেশক হিসেবে সাদ্দাম খন্দকার জয় ও কস্টিউম ডিজাইনার হিসেবে তানসিনা শাওন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর