× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ১৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ২০ সফর ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

করোনাকালে কলকাতায় ভায়াগ্রা জাতীয় ওষুধের চাহিদা বেড়েছে ৫২ শতাংশ

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) জুলাই ২৯, ২০২১, বৃহস্পতিবার, ১১:৪৭ পূর্বাহ্ন
ফাইল ফটো

করোনাকালে কলকাতায় ভায়াগ্রা এবং ভায়াগ্রা জাতীয় ওষুধের চাহিদা বেড়েছে ৫২ শতাংশ। ইন্ডিয়ান ড্রাগ ম্যানুফ্যাকচার্স-এর হিসেব অনুযায়ী এক কলকাতাতেই করোনা ছড়িয়ে পড়ার পর ভায়াগ্রার বিক্রি বেড়েছে দুর্দান্তভাবে। আমেরিকার ফাইজার সংস্থা আসল ভায়াগ্রা বিক্রি করে যার দাম অত্যন্ত চড়া। যৌন বলবর্ধক এই ওষুধের চাহিদা এত বেড়েছে যে, বহু ভারতীয় কোম্পানি ইন্ডিয়ান ভায়াগ্রা বাজারে ছেড়েছে যার দাম আসল ভায়াগ্রার ১০ গুনের একগুন। এই ভারতীয় ভায়াগ্রা বিকোচ্ছে দারুন। সিলডেনাফিল সাইট্রেট এই ভায়াগ্রা ইরেক্টল ডিসফাঙ্কশন দূর করে। যৌন আনন্দও বাড়িয়ে তোলে। কিন্তু, এই ভায়াগ্রার নিয়মিত ব্যবহার যৌন অনুভূতিতে নিদারুন প্রভাব ফেলতে পারে বলে চিকিৎসকরা জানাচ্ছেন।
একবার পুরুষ ভায়াগ্রায় আসক্ত হয়ে পড়লে এই ওষুধ ছাড়া তার গতি নেই। ফলে, যৌনজীবন ব্যাহত হয়। করোনাকালে ভায়াগ্রার এত চাহিদা কেন? মনোবিদরা বলছেন, করোনার সময় মানসিক চাপ আর উদ্বেগ এত বৃদ্ধি পেয়েছে যার প্রভাবে আসছে অবসাদ। প্রত্যক্ষ ফল পড়ছে যৌনজীবনে। ফলে, ভায়াগ্রা ব্যবহার করে যৌনজীবনে স্বাভাবিকতা রক্ষার প্রবণতা বেড়েছে। ফলে, ভায়াগ্রার বিক্রি বেড়েছে। এমনিতেই ভারতীয় বাজারে ভায়াগ্রার মোট ব্যাবসার পরিমান ছিল ২০১০ সালে ১৮০ কোটি টাকার। ২০১৮ সালে সেটি বেড়ে দাঁড়ায় ৩৫৭ কোটি টাকা। ভারতীয় পুরুষরা যত বেশি মানসিক অবসাদে ভুগেছে, তত বেশি ভায়াগ্রার চাহিদা বেড়েছে। এই করোনাকালে যা সীমাহীন হয়ে গেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ১:৪৮

সারাদিন কাজ করে আগে ঘরে এসে ক্লান্ত থাকত মানুষ। যৌনাচার করার মানসিকতার কম থাকত । এখন বৌয়ের কাছে বেশি সময় থেকে কামভাব বেড়েছে। অধিক আনন্দ ময় করতে পরীক্ষা নিরীক্ষার অংশ ও হতে পারে । অথবা নিত্য মিলন করতে এর দরকার বেশি ।

mamun
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ২:০৯

good news india.

অন্যান্য খবর