× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার , ৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪৩ হিঃ

ফকির আলমগীরের কুলখানি আগামীকাল

বিনোদন

স্টাফ রিপোর্টার
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার

গণসংগীতশিল্পী ফকির আলমগীরের কুলখানি আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে বাদ আছর রাজধানীর খিলগাঁও চৌধুরীপাড়া মাটির মসজিদে বিশেষ দোয়া মাহফিল ও মিলাদের আয়োজন করা হয়েছে। ফকির আলমগীরের ছেলে মাশুক আলমগীর রাজীব বলেন, আগামীকাল আমার বাবার কুলখানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। সেখানে সবার আসার জন্যে আমন্ত্রণ থাকল। আসতে না পারলেও নিজ বাসস্থান থেকে দোয়ার অনুরোধ রইল। উল্লেখ্য, গত ২৩ জুলাই না ফেরার দেশে পাড়ি জমান ফকির আলমগীর। উল্লেখ্য, ১৯৬৯ সনে গণ-অভ্যুত্থানে শামিল হন এই গণসংগীতশিল্পী। ১৯৭১ সনে যোগ দেন মুক্তিযুদ্ধে।
স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে অনন্য ভূমিকা পালন করেন। স্বাধীনতার পর পাশ্চাত্য সংগীতের সঙ্গে দেশজ সুরের সংমিশ্রণ ঘটিয়ে বাংলা পপ গানের সূচনা করেন। গড়ে তুলেন ঋষিজ শিল্পীগোষ্ঠী। সংগীতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ১৯৯৯ সনে তাকে একুশে পদক প্রদান করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর