× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ১৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ২০ সফর ১৪৪৩ হিঃ

রাজনীতি থেকে সরে যাচ্ছেন জারেড কুশনার!

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জুলাই ২৯, ২০২১, বৃহস্পতিবার, ১:০৪ অপরাহ্ন

রাজনীতি থেকে সরে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের জামাই জারেড কুশনার! পরিকল্পনা করছেন নিজের একটি বিনিয়োগ বিষয়ক ফার্ম পরিচালনার। বার্তা সংস্থা রয়টার্স বলছে, তার পরিকল্পনা সম্পর্কে জানেন এমন সূত্রগুলো এ সম্পর্কে তথ্য দিয়েছেন। এতে মনে হচ্ছে, অদূর ভবিষ্যতে তিনি রাজনীতি থেকে ছুটিতে যাচ্ছেন। উল্লেখ্য, কুশনার কোম্পানিজের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা জারেড কুশনার। হোয়াইট হাউজে প্রেসিডেন্ট ট্রাম্পের সিনিয়র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন। ট্রাম্পের বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে তিনি বড় ভূমিকা পালন করেছেন। ফলে বিশেষজ্ঞরা মনে করেছিলেন, তিনি রাজনীতিতে পাকাপোক্ত আসন করে নিচ্ছেন। কিন্তু তা সম্ভবত এখন আর হচ্ছে না।
তিনি বিনিয়োগ বিষয়ক প্রতিষ্ঠান চালু করতে যাচ্ছেন। এর নাম হবে ‘অ্যাফিনিটি পার্টনার্স’। এর প্রধান কার্যালয় হবে মিয়ামিতে।

ট্রাম্পের মেয়ে ইভানকা ট্রাম্পকে বিয়ে করেছেন জারেড কুশনার। তিনি ইসরাইলেও একটি আঞ্চলিক অফিস খোলার চেষ্টা করছেন। সেখান থেকে ইসরাইলের অর্থনীতি, ভারত, উত্তর আফ্রিকা এবং উপসাগরীয় দেশগুলোর বিনিয়োগের সঙ্গে সংযুক্ত থাকা যাবে। এ পরিকল্পনা সম্পর্কে জানেন এমন দু’জন ব্যক্তি এসব তথ্য দিয়েছেন। তবে ওই সূত্রগুলো বিনিয়োগকারীদের সম্পর্কে বিস্তারিত জানাতে পারেননি। তারা জানিয়েছেন, কুশনারের ওই ফার্ম এখনও পরিকল্পনাধীন।

ওদিকে হোয়াইট হাউজের অভিজ্ঞতা নিয়ে বই লেখার জন্য পরিবারসহ গত ৬ মাসে মিয়ামিতে সময় কাটিয়েছেন জারেড কুশনার। ধারণা করা হচ্ছে তার ওই বই আগামী বছরের শুরুর দিকে প্রকাশ হতে পারে। তিনি ইসরাইলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, সুদান ও মরক্কোকে ৬ মাসের মধ্যে কূটনৈতিক সম্পর্ক স্থাপনে মধ্যস্থতা করেন। একই সঙ্গে তিনি নতুন করে যুক্তরাষ্ট্র-মেক্সিকো-কানাডা বাণিজ্য চুক্তিতে সমঝোতায় সহায়তা করেন। শ্বশুর ট্রাম্পের সঙ্গে এখনও তার আছে ঘনিষ্ঠ সম্পর্ক। সূত্রগুলো বলেছেন, তা সত্ত্বেও একবার বেসরকারি খাতে প্রবেশ করার মাধ্যমে অদূর ভবিষ্যতের জন্য রাজনীতি থেকে দূরে সরে যাচ্ছেন কুশনার।

উল্লেখ্য, ৬ই জানুয়ারি ট্রাম্পের সমর্থকদের ইউএস ক্যাপিটলে ভয়াবহ নৃশংস হামলার জন্য রিপাবলিকান পার্টি বিভক্ত হয়ে পড়েছে। ট্রাম্প মিথ্যা দাবি করেছেন যে, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে তিনি জো বাইডেনকে পরাজিত করেছেন। এ নিয়ে জারেড কুশনার অবশ্য খুব সোচ্চার হননি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
শহীদ
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ৩:১৭

ট্রাম্প কার্ড খেলে অনেক লুটে নিয়েছে। ইস্রাইলের স্বার্থে বর্ণবাদী কুশনার অনেক কুকর্ম করেছে। বাধ্য করেছে আরব শাসকদের। কাতার অবরোধের পেছনেও দায়ী কুশনারের আর্থিক লুটের স্বার্থ।

Kazi
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ১২:১৪

Father in law out. He should.

অন্যান্য খবর