× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার , ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪৩ হিঃ

ফেরি শাহজালাল দুর্ঘটনার বিষয়টি অনুসন্ধানে চার সদস্যের কমিটি গঠন

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) জুলাই ২৯, ২০২১, বৃহস্পতিবার, ১:৪৭ অপরাহ্ন

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) ‘ফেরি শাহজালাল’ দুর্ঘটনার বিষয়টি সরজমিনে অনুসন্ধান করে প্রতিবেদন দেয়ার জন্য নৌপরিবহন মন্ত্রণালয় চার সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করেছে।

গণমাধ্যমে পাঠানো এক প্রেস রিলিজে বিষয়টি জানানো হয়। এতে বলা হয়, নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্মসচিব (উন্নয়ন) ড. রফিকুল ইসলাম খান কমিটির আহবায়ক। কমিটির অন্য সদস্যরা হলেনঃ নৌপরিবহন অধিদপ্তরের ইঞ্জিনিয়ার এন্ড শিপ সার্ভেয়ার মোঃ সিরাজুল ইসলাম, বিআইডব্লিউটিসি’র পরিচালক (অর্থ) শাহিনুর ভূইয়া এবং বিআইডব্লিউটিএ’র পরিচালক (নৌসংরক্ষণ ও পরিচালন) মোঃ শাহজাহান।

কমিটি ফেরি ব্যবস্থাপনা উন্নয়ন সংক্রান্ত পর্যালোচনা; ফেরি নিরাপত্তা সংক্রান্ত পর্যালোচনা (ভেসেল ট্র্যাকিং সিস্টেম-ভিটিএস এবং রেডিও সিস্টেমের কার্যকারিতা পরীক্ষাসহ); ফেরি পরিচালনার ক্ষেত্রে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) প্রণয়ন; ফেরি মেরামত, ব্যবহৃত যন্ত্রাংশ ও ব্যয়ের কার্যকারিতা পরীক্ষা করা (অধিক পুরাতন/ব্যবহার অনুপযোগি ফেরিসমূহ স্ক্র্যাপ করা যায় কিনা সে বিষয়ে মতামত প্রদানসহ); ফেরির মাস্টার ও সংশ্লিষ্ট কর্মচারিদের যোগ্যতা, অভিজ্ঞতা এবং নিয়োগ প্রক্রিয়া পরীক্ষা করা; নিরাপদ ফেরি পরিচালনার জন্য দিক নির্দেশনামূলক এবং অন্যান্য বিষয়ে প্রতিবেদন প্রকাশ করবে।

কমিটি প্রয়োজনে এক বা একাধিক সদস্য কোঅপ্ট করতে পারবে। কমিটিকে ১০ দিনের মধ্যে নৌপরিবহন সচিবের নিকট সুপারিশসহ প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর