× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ সফর ১৪৪৩ হিঃ

কেমন আছেন তিন ডোজ টিকা গ্রহণের দাবিদার ফারুক?

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) জুলাই ২৯, ২০২১, বৃহস্পতিবার, ২:১৮ অপরাহ্ন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) তিন ডোজ করোনার টিকা গ্রহণের দাবি করেন নারায়ণগঞ্জ যুবক ওমর ফারুক। এরপর থেকে পর্যবেক্ষণে রাখা হয় তাকে। তিনি বর্তমানে বিএসএমএমইউ’র মেডিসিন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। টিকা নেয়ার পর তার জ্বর, সর্দি, কাশি কিংবা অন্য কোনো সমস্যা দেখা দেয়নি।

বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নজরুল ইসলাম বলেন, ওমর ফারুক আদৌ টিকার তিন ডোজ নিয়েছেন কিনা তা খতিয়ে দেখতে মেডিসিন বিভাগের একজন অধ্যাপকের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠিত হয়েছে।

তিনি আরও বলেন, বিএসএমএমইউ ভাইস চ্যান্সেলর এবং আমি আজ সকালেও ওমর ফারুকের সঙ্গে কথা বলেছি। তিন ডোজ টিকা নেয়ার কথা বললেও তার হাতে কোনো চিহ্ন নেই। সাধারণত এক ডোজ টিকা নিলেই সামান্য জ্বর, সর্দি কিংবা কাশি হতে পারে। কিন্তু তার ভাষ্য অনুযায়ী তিন ডোজ দিয়ে টিকা নেয়ার পরও তার কোনো ধরনের জ্বর-সর্দি-কাশি নেই।

বিএসএমএমইউ পরিচালক বলেন, ওমর ফারুক নামের এই যুবক মানসিকভাবে বিকারগ্রস্ত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এ কারণে তিন সদস্যের কমিটিতে একজন মানসিক বিশেষজ্ঞ রয়েছেন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mahmud
৩০ জুলাই ২০২১, শুক্রবার, ৮:৫৭

আমার মনে হয় সে মানসিকভাবে অসুস্থ অথবা মিথ্যুক । যে কোন স্বাভাবিক মানুষ তাকে দ্বিতীয় টিকা দেবার সময়ই জানাবে সে already টিকা নিয়েছে । কেউ তাকে জোর করে টিকা দিয়ে দেবে এটা বিশ্বাসযোগ্য নয়।

Afnan
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ৪:৪১

বেটার শক্ত মাইড়ের দরকার। তাহলে সবাই মনে পড়বে।

খলিল
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ৮:৪২

I have seen mismanagement in vaccination and corona test procedure.

ফরিদ আহমেদ
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ৫:০৮

ভ্যাক্সিন দিলে তো সিরিঞ্জের একটা দাগ দেখা যাবে, একটা ছিদ্র দিয়েই তো তিনটি ভ্যাক্সিন দেয়া হয়নি। আতষি গ্লাস দিয়ে দেখুন। বিভিন্ন বক্তব্যে /মন্তব্যে বুঝা যাচ্ছে ডাল মে কুচ কালা হায়

মুহা: ওয়াহিদুর রহমান
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ৪:৩০

মনে হয ভাইরাল হওয়ার জন্য এ কথা বলেছে৷

Moin Rahman
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ৪:২৯

There is no CCTV camera?!?

Nuton
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ৫:১৯

Longer the beard, bigger the problem!

ফেরদৌস
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ৩:০০

সঠিক জায়গায় দুটি শক্ত করে বারি দিলে তরতর করে বলে দিবে অদৌ টাকা নিয়েছিল কি না। যেখানে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করে টিকা নিতে হয় সেখানে কিভাবে সম্ভব এক বসাতে তিন ডোজ টিকা দিবে।

Adv. N. I. Bhuiyan
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ২:৫৩

খবরের মধ্যে ডাক্তারদের মতামত পড়ে যেটি বুঝা যায় আর হাতে কোন চিহ্ন নেই তার জ্বর কাশি কিছু হয়নি তাই সে কোন টিকাই নেইনি আবার অন্যদিকে তাকে মানসিক রোগী বলেও সন্দেহ করা হচ্ছে । দেশবরেণ্য বড় বড় ডাক্তারদের কথাগুলো শুনে মানুষ হাসবে না কাঁদবে বুঝতে পারছিনা । চিকিৎসা বিজ্ঞানীরা এত অধৈর্য কেন বাংলাদেশ চিকিৎসাবিজ্ঞানীরা বাংলাদেশি এত অধৈর্য কেন চিকিৎসা বিজ্ঞানীদের কাছে কি এমন কোন প্যাথলজিক্যাল পরীক্ষা নেই যাতে তার রক্ত পরীক্ষা করলে বুঝা যেতে পারে তাকে কত টিকা দেয়া হয়েছে ? এটি চিকিৎসা বিজ্ঞানের জন্য একটি পরীক্ষার বিষয় কি হতে পারে না ? কারণ করোনার টিকার বিষয়টি এখনও বিজ্ঞানীদের কাছে পরীক্ষার ও আরো অনেক দূর যাওয়ার বিষয়ে তারা চেষ্টারত। তাই ভিসি সহ সরকারের কাছে আবেদন জানাই প্রয়োজনে এই লোকটিকে মাসিক বেতন দিয়ে হলেও পর্যবেক্ষণে রেখে দেখা হোক যে একত্রে তিন টিকা দিয়ে হলেও করনা ঠেকানো যায় কিনা? দয়া করে বিষয়টি নিয়ে ব্যাপক পরীক্ষা করুন । আমরা তামাশা চাইনা।

Mohammad Mostain Bil
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ২:৩৯

তিনবার টিকা নেয়া অনেকটাই অসম্ভব। কেননা টিকা নেয়ার পর স্বাস্থ্যকর্মীকে টিকা কার্ডে স্বাক্ষর করতে হয়। তিন জন স্বাস্থ্যকর্মী নিশ্চয়ই এক‌ই ব্যক্তির ক্ষেত্রে এক‌ই ভুল করবেন না।

শামীম
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ২:২২

এরকম ভুল হওয়ার কথা নয় । আর যদি টিকা প্রদান কর্তৃপক্ষ এরকম ভুল করেও থাকেন তখন ঐ গর্দভ টা কিছু বলল না কেন?

শহীদ
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ৩:১৩

অন্য একটি তদন্ত কমিটি হোক যারা টিকা প্রদানে নিযুক্ত ছিলেন। যারা অপরাধীদের আড়াল করার চেষ্টা করছেন কিনা সেটাও খতিয়ে দেখা দরকার। পর্যবেক্ষণে রাখা হোক একপেশে তদন্ত কমিটিকে।

আককাস
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ২:১২

লোকটার কোন সমস্যা আছে, এমনটা হতে পারে না কারন যে সমস্ত মানুষ ভ্যাকসিন দিয়েছে কেউ বিশ্বাস করবে না

Ali Hayder
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ৩:০০

আমরা যারা দুই ডোজ ইন্ডিয়ান টিকা নিয়েছি । তাদের তৃতীয় অর্থাৎ বুষ্টার ডোজ দেয়া উচিত । আমরা পয়সা দিয়ে হলেও নিতে চাই ।

কায়নাত
২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার, ২:৪৪

আমার মনে হয় না এরকম ভুল হবে। কারন ব্যবস্থাপনা খুবেই সুন্দর যা ভুল হওয়ার প্রশ্নই হয় না। বিষয়টা খতিয়ে দেখা খুবেই প্রয়োজন।

অন্যান্য খবর