× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার , ৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪৩ হিঃ

মৃত্যুর মিছিলে আরও ২৩৯

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
৩০ জুলাই ২০২১, শুক্রবার

করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ২৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২০ হাজার ২৫৫ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১৫ হাজার ২৭১ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১২ লাখ ২৬ হাজার ২৫৩ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৩৩৬ জন এবং এখন পর্যন্ত ১০ লাখ ৫০ হাজার ২২০ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে । এতে জানানো হয়, ৬৪৩টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৫৫ হাজার ৯৮২টি নমুনা সংগ্রহ এবং ৫২ হাজার ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
এখন পর্যন্ত ৭৬ লাখ ৬৪ হাজার ৮৭০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ১৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৬৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৩৯ জনের মধ্যে পুরুষ ১২৩ জন আর নারী ১১৬ জন। দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ১৩ হাজার ৭৫০ জন এবং নারী ৬ হাজার ৫০৫ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন ১ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৫ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১৪ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ৩ জন এবং শূন্য থেকে ১০ বছর বয়সীর মধ্যে রয়েছে একজন। মারা যাওয়া ২৩৯ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৭৬ জন, চট্টগ্রাম বিভাগের ৫৭ জন, রাজশাহী বিভাগের ১৩ জন, খুলনা বিভাগের ৪৫ জন, বরিশাল ও সিলেট বিভাগের ১৪ জন করে, রংপুর বিভাগের ১১ জন এবং ময়মনসিংহ বিভাগের আছেন ৯ জন। ২৩৯ জনের মধ্যে সরকারি হাসপাতালে ১৮১ জন, বেসরকারি হাসপাতালে ৪৩ জন এবং বাড়িতে মারা গেছেন ১৫ জন।
বিভাগভিত্তিক শনাক্তের হার বিশ্লেষণে দেখা যায়, একদিনে দেশের মোট শনাক্তের ৪৫ দশমিক ৮১ শতাংশ রোগী রয়েছেন ঢাকা বিভাগে। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৯৯৬ জন। এই বিভাগে শনাক্তের হার ২৬ দশমিক ৫৩ শতাংশ। ঢাকা জেলায় (মহানগরসহ) শনাক্তের হার ২৩ দশমিক শূন্য ৭ শতাংশ। ময়মনসিংহ বিভাগে শনাক্ত রোগীর সংখ্যা ৬৮৯ জন। শনাক্তের হার ২৭ দশমিক শূন্য ৯ শতাংশ। চট্টগ্রামে বিভাগে শনাক্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৭৬৮ জন। শনাক্তের হার ৩৬ দশমিক ৬৭ শতাংশ। রাজশাহীতে শনাক্ত হয়েছে ৭৩৫ জন। শনাক্তের হার ২৩ দশমিক শূন্য ৩ শতাংশ। রংপুর বিভাগে শনাক্তের সংখ্যা ৭৪৮ জন। শনাক্তের হার ২৮ দশমিক ৬২ শতাংশ। খুলনা বিভাগে শনাক্ত রোগীর সংখ্যা ১ হাজার ১৯ জন। শনাক্তের হার ২৫ দশমিক ৭২ শতাংশ। বরিশাল বিভাগে শনাক্তের সংখ্যা ৬৫৬ জন। শনাক্তের হার ৩৮ দশমিক ৫৬ শতাংশ। একই সময়ে সিলেট বিভাগে শনাক্ত রোগীর সংখ্যা ৬৬০ জন। শনাক্তের হার ৪০ দশমিক ৪৯ শতাংশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর