× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার , ৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১০ সফর ১৪৪৩ হিঃ

সিনোফার্মের ১০ লাখ টিকা ঢাকায়, রাতেই আসছে আরও ২০ লাখ

অনলাইন

কূটনৈতিক রিপোর্টার
(১ মাস আগে) জুলাই ২৯, ২০২১, বৃহস্পতিবার, ১১:৪৫ অপরাহ্ন

চীন থেকে রাতের মধ্যেই আসছে আরও ৩০ লাখ টিকা। বাংলাদেশ বিমান জানিয়েছে, সিনোফার্মের কোভিড টিকা পরিবহন করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বেইজিং ক্যাপিটাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে দশ লাখ টিকা বহনকারী প্রথম ফ্লাইটটি ২৯ জুলাই রাত দশটা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। অবতরণের পর বিমানের পক্ষ থেকে সকল প্রকার গ্রাউন্ড হ্যান্ডলিং সুবিধা প্রদান করা হয়। ভোরে বিমানের আরো দু'টি ফ্লাইট বিজি-৫০৬৭ এবং বিজি-৫০৬৯ চীন থেকে টিকা নিয়ে ঢাকায় অবতরণ করবে।
মোট ৩০ লাখ ডোজ কোভিড টিকা দেশে আনতে ২৯ জুলাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর অত্যাধুনিক তিনটি ড্রিমলাইনার (একটি বোয়িং ৭৮৭-৯ ও দুইটি বোয়িং ৭৮৭-৮) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চীনের উদ্দেশ্যে ছেড়ে যায়। ফ্লাইটগুলোতে বিমানের নিবেদিত প্রাণ ককপিট ক্রু,কেবিন ক্রু ও অন্যান্য সদস্যগণ দায়িত্ব পালন করছেন।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স অত্যন্ত সতর্কতার সাথে প্রয়োজনীয় তাপমাত্রায় বিশেষ ব্যবস্থার মাধ্যমে টিকা দেশে আনার ব্যবস্থা গ্রহণ করে।
আন্তর্জাতিক এভিয়েশন নীতিমালা ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার সুরক্ষানীতি যথাযথভাবে অনুসরণ করে করোনা মহামারীকালীন সময়ে সাশ্রয়ী খরচে টিকা, ভেন্টিলেটর ও অন্যান্য সুরক্ষাসামগ্রী পরিবহন করছে বিমান।
উল্লেখ্য, এর আগে সিনোফার্মের ৪০ লাখ ডোজ কোভিড টিকা ( ২, ৩, ১৭ এবং ১৮ জুলাই) চারটি ফ্লাইটের মাধ্যমে দেশে পরিবহন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর