× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার , ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪৩ হিঃ

অপপ্রচারের অভিযোগে হেলেনা জাহাঙ্গীর গ্রেপ্তার, মামলা হচ্ছে আইসিটি, মাদক ও বন্যপ্রাণী সংরক্ষণ আইনে

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) জুলাই ৩০, ২০২১, শুক্রবার, ২:২৭ অপরাহ্ন

অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিদের সম্মানহানির অভিযোগে বহিষ্কৃত আওয়ামী লীগ নেত্রী হেলেনা জাহাঙ্গীরকে গ্রেপ্তার দেখিয়েছে র‌্যাব। এছাড়া তার বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট, মাদক ও বন্যপ্রাণী সংরক্ষণ আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন র‌্যাবের এক কর্মকর্তা। আজ বিকাল ৪টায় র‌্যাব সদরদপ্তরে সংবাদ সম্মেলন করে হেলেনা জাহাঙ্গীরের বিষয়ে বিস্তারিত জানানো হবে র‌্যাবের তরফে।
গণমাধ্যমকে এ তথ্য জানান র‌্যাব সদরদপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি বলেন, হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলার প্রস্তুতি চলছে। এছাড়া মাদক, বিদেশি মুদ্রা ও বন্যপ্রাণীর চামড়া জব্দের ঘটনায় আলাদা আলাদা মামলার প্রস্তুতি চলছে। পাশাপাশি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও তথ্য মন্ত্রণালয়ে অনুমোদন ছাড়া জয়যাত্রা নামক টেলিভিশন চ্যানেল পরিচালনার কারণে আলাদা মামলা হওয়ার কথা রয়েছে।
উল্লেখ্য, সম্প্রতি ‘চাকরিজীবী লীগ’ নামে একটি সংগঠন করে সমালোচনা মুখে পড়েন হেলেনা জাহাঙ্গীর।
এরপর তাকে আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটির সদস্যপদ থেকে অব্যাহতি দেয়া হয়। বৃহস্পতিবার রাত ৮টায় তার গুলশানের ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাসায় দীর্ঘ প্রায় চার ঘণ্টা অভিযান চালায় র‌্যাব। এ সময় তার বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, ক্যাসিনো সরঞ্জাম ও হরিণের চামড়া উদ্ধার করা হয়। আটকের পর তাকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব সদর দফতরে নিয়ে যাওয়া হয়। পরে রাতে হেলেনা জাহাঙ্গীরের মালিকানাধীন জয়যাত্রা টেলিভিশনের অফিসে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
নাছির উদ্দীন
৩০ জুলাই ২০২১, শুক্রবার, ৯:৩৪

এই হাসিতে কী বুঝলেন?? উনি মোটেই ভীত বা শংকিত নন।

Md.Abdullah
৩০ জুলাই ২০২১, শুক্রবার, ৬:৪৩

এই হাসিতে আইন নিরবে কাদে।

অন্যান্য খবর