× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ১৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ২০ সফর ১৪৪৩ হিঃ

উহানের পর সবথেকে বিস্তৃত কোভিড সংক্রমণ চীনে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জুলাই ৩০, ২০২১, শুক্রবার, ৫:১৬ অপরাহ্ন

চীনের শহর নানজিং থেকে বেইজিংসহ মোট ৫ প্রদেশে ছড়িয়ে পরেছে কোভিড-১৯। সাম্প্রতিক এই সংক্রমণকে বলা হচ্ছে গত বছরের উহানের পর সর্বোচ্চ সংক্রমণ। গত ২০ জুলাই প্রথম শহরটির ব্যস্ত বিমানবন্দরে এই ভাইরাস শনাক্ত হয়। এরপর এখন পর্যন্ত ২০০ জনের কোভিড শনাক্ত হয়েছে। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, এরইমধ্যে নানজিং থেকে সকল বিমান চলাচল স্থগিত করা হয়েছে। ১১ আগস্টের পর এই নিষেধাজ্ঞা পুনরায় বিবেচনা করা হবে। চীনা কর্মকর্তারা এরইমধ্যে পুরো শহরজুড়ে কোভিড পরীক্ষা চালু করেছে। এই কোভিড সংক্রমণের জন্য তাদের ব্যর্থতাকেই দায়ি করা হচ্ছে।
এখন তারা বলছেন, শহরে থাকা ৯৩ লাখ মানুষের সকলকেই কোভিড পরীক্ষার আওতায় আনা হবে। একইসঙ্গে যারা ওই শহরে প্রবেশ করেছিলেন তাদেরকেও বাধ্যতামূলকভাবে পরীক্ষা করা হবে।

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা এক ভিডিওতে দেখা যায় মানুষ সাড়ি ধরে পরীক্ষা করছে। বাসিন্দাদের মাস্ক পরতে এবং দূরত্ব বজায় রেখে অবস্থানের আহ্বান জানিয়েছে কর্তৃপক্ষ। এমনকি নিজেদের মধ্যে কথাও বলতে দেয়া হচ্ছে না। কর্মকর্তারা জানিয়েছেন, মূলত কোভিডের ডেল্টা ভ্যারিয়েন্টই রয়েছে এই সংক্রমণের পেছনে। বিমানবন্দর ব্যস্ত হওয়ার কারণে সংক্রমণ এতো ছড়িয়ে পরতে পেরেছে বলেও জানানো হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর