× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার , ৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪৩ হিঃ

'এবসলুট ননসেন্স': তালেবানকে সহায়তার অভিযোগ উড়িয়ে দিলেন ইমরান

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জুলাই ৩০, ২০২১, শুক্রবার, ৫:৪৯ অপরাহ্ন

তালেবান মিলিশিয়াদের সাহায্য করছে পাকিস্তান, এমন অভিযোগ অস্বীকার করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। সম্প্রতি এক প্রতিবেদনে জানানো হয়, পাকিস্তানি জঙ্গিরা সীমান্ত পাড়ি দিয়ে তালেবানের সঙ্গে মিলে যুদ্ধ করছে। আফগান সরকার তালেবান উগ্রপন্থীদের ঠেকাতে দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছে। সেখানে তালেবানকে সহায়তা করছে পাকিস্তানি জঙ্গিরা। তবে এই দাবি উড়িয়ে দিয়েছেন ইমরান। এক সাক্ষাৎকারে তিনি বলেন, এবসলুট ননসেন্স বা এটি একদমই বাজে কথা। তালেবানের সঙ্গে যুক্তরাষ্ট্রের যুদ্ধের সময় এমনিতেই পাকিস্তান যথেষ্ট ভুগেছে। এখন পাকিস্তানের কোনো সক্ষমতাই নেই যে সীমান্ত এলাকায় আরও যুদ্ধ চালিয়ে যাবে কিংবা দেশের মধ্যে নতুন করে সন্ত্রাসবাদ মোকাবেলা করবে।
যখন পাকিস্তান সর্বশেষ সন্ত্রাসীদের বিরুদ্ধে যুদ্ধে নেমেছিল তখন পুরো দেশে আত্মঘাতি বোমা হামলা চলতো। ব্যবসা বাণিজ্য ধ্বংস হয়ে গিয়েছিল। পর্যটন থেমে গিয়েছিল। আমরা তাই এখন যে কোনো ধরণের সংঘাত থেকে দূরে থাকতে চাই। তাই পাকিস্তান শান্তি প্রতিষ্ঠায় যুক্তরাষ্ট্র ও তালেবানের মধ্যে আলোচনার সুযোগ সৃষ্টি করেছে। আফগানিস্তানের জন্য এর থেকে আর ভাল কিছু হতে পারে না। সব ধরণের সামরিক সমাধান সেখানে ব্যর্থ হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Faruque Ahmad
৩১ জুলাই ২০২১, শনিবার, ৩:২৯

@Arif, your comment is a non-sense. Please don't post any comment whimsically without a good knowledge on history and facts in the field.

Arif
৩০ জুলাই ২০২১, শুক্রবার, ৬:০৯

ইমরান নিজেই এক ননসেন্স , পাকিদের সাহায্য ছাড়া আমেরিকা তালেবানদের উপর বিমান হামলা কিভাবে করে ? পাকি তালেবান আর আফগান তালেবান একই

অন্যান্য খবর