× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ

১লা আগস্ট থেকে খুলছে রপ্তানিমুখী সকল শিল্প ও কল-কারখানা

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) জুলাই ৩০, ২০২১, শুক্রবার, ৬:৪০ অপরাহ্ন

আগামী ১লা আগস্ট থেকে রপ্তানিমুখী সকল শিল্প ও কারখানা চালুর অনুমতি দিয়েছে সরকার। শুক্রবার মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। ২৩ জুলাই কঠোর বিধিনিষেধ জারি হওয়ার পর থেকে বন্ধ রয়েছে দেশের সব শিল্প-কারখানা। তবে ঈদের পর থেকেই কারখানা খোলার জন্য সরকারের কাছে দাবি জানিয়ে আসছিলেন শিল্প-কারখানার মালিকরা। মন্ত্রিপরিষদের প্রজ্ঞাপনে বলা হয়েছে, সার্বিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১লা আগস্ট সকাল ৬টা থেকে রপ্তানিমুখী সকল শিল্প ও কল-কারখানা বিধি-নিষেধের আওতাবহির্ভূত রাখা হলো। এর আগে বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে দ্রুত  দেশের রফতানিখাতসহ সব উৎপাদনমুখী শিল্প-কারখানা স্বাস্থ্যবিধি মেনে খুলে দেওয়ার দাবি জানায় ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজ (এফবিসিসিআই)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mahmud
৩০ জুলাই ২০২১, শুক্রবার, ১০:১৮

আমাদের সরকারের কোনো সিদ্ধান্তই চূড়ান্ত নয় । কোন সঠিক ভাবনা চিন্তা না করেই সিদ্ধান্ত নেয় , তারপর সেটাকে পরিবর্তন করতে থাকে । এটা সরকারের একটা অস্থিরতার লক্ষন । করোনার এই ভয়াবহ উর্দ্ধমূখিতার মধ্যে ১লা আগস্ট থেকে কারখানা খুলে দেয়ার সিদ্ধান্ত আত্মঘাতী ।

Md. Abbas Uddin
৩০ জুলাই ২০২১, শুক্রবার, ৭:৪৮

লকডাউন বাদ দিয়ে জরূরী ভিত্তিতে শতভাগ মানুষকে যেকোন মূল্যে নিয়মিত মাস্ক পরার (সঠিক নিয়মে) আনতে হবে এবং জনপ্রতিনিধি, আলেম-অলামা, মসজিদের ইমাম, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনকে সম্পৃক্ত করে জনসচেতনতা বৃদ্দি করতে হবে। পাশাপাশি পাড়া-মহল্লা, অলি-গলি, গ্রামের হাটবাজার সহ সর্বত্র কঠোর নজরদারী করতে হবে এবং স্বাস্থ্যবিধি অমান্যকারীদের কঠোর শাস্তির আওতায় আনতে হবে। বর্তমান সময়ে এর কোন বিকল্প নেই।

অন্যান্য খবর