× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ সফর ১৪৪৩ হিঃ

গল্পের খোঁজে জ্যোতি

বিনোদন

স্টাফ রিপোর্টার
১ আগস্ট ২০২১, রবিবার

দুই পর্দার সুঅভিনেত্রী হিসেবেই এরই মধ্যে নিজেকে প্রমাণ করেছেন জ্যোতিকা জ্যোতি। যদিও গত কয়েক বছর ধরেই বড় পর্দাতেই বেশি সময় দিচ্ছেন তিনি। আর সে কারণে ছোট পর্দার কাজ কমিয়ে দিয়েছেন। তার মুক্তিপ্রাপ্ত সর্বশেষ ছবি ছিল ‘মায়া, দ্য লস্ট মাদার’। সরকারি অনুদানের এ ছবিটি পরিচালনা করেন মাসুদ পথিক। এদিকে গত বছর করোনা পরিস্থিতির পর থেকেই জ্যোতি শোবিজের বাইরেও কৃষিকাজে ব্যস্ত হন। এই অল্প সময়ে তিনি ‘খনা অর্গানিক’ নামের একটি প্রতিষ্ঠানও গড়েছেন। সেই প্রতিষ্ঠানে কাজ করছেন অনেক তরুণও।
এদিকে লকডাউনের সেই সময়েই কৃষিকাজের বাইরেও নিজের প্রযোজনা প্রতিষ্ঠান ‘রে হাউজ’ নিয়েও কাজ করেন জ্যোতি। সরকারি অনুদানের ‘সাইকেল বালক’- ছিল তার প্রথম প্রজেক্ট। এরই মধ্যে রে হাউজ কলকাতার অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের কাছে চলচ্চিত্রটির ডিজিটাল স্বত্ব বিক্রি করেছে। এদিকে, সামনে আরও নতুন নতুন প্রযোজনা নিয়ে তার প্রতিষ্ঠান সামনে আসবে বলেও জানান এ অভিনেত্রী। চলচ্চিত্র, ওয়েব সিরিজ, ওয়েব ফিল্ম নির্মাণ করা হবে প্রতিষ্ঠানটি থেকে। আর তার জন্যই এখন গল্প খুঁজছেন জ্যোতি। এমনকি ফেসবুকে একটি পোস্ট দিয়েও নতুন গল্প আহ্বান করেছেন তিনি। এ বিষয়ে মানবজমিনকে জ্যোতি বলেন, আমাদের প্রযোজনার জন্য নতুন ও ভিন্নধর্মী গল্প দরকার। কারণ গল্পই ছবির প্রাণ। তাই গল্পের সন্ধান চলছে। জ্যোতি যোগ করে বলেন, আমার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে সিনেমা, ওয়েব ফিল্ম ও ওয়েব সিরিজের জন্য গল্প খুঁজছি। পেশাদার সাহিত্যিক যারা গল্পকার, উপন্যাসিক তাদের গল্পকে আমরা প্রাধান্য দিচ্ছি। ফরমেট হিসেব করে যারা নিয়মিত প্রচুর লিখে যাচ্ছেন নাটক/সিনেমার জন্য তাদেরকে নিরুৎসাহিত করা হচ্ছে। শুধু গল্পই নয়, একইভাবে আমরা তরুণদের লেখা গানও খুঁজছি। আশা করছি দ্রুতই এমন গল্প-গান পেয়ে যাবো, যেগুলো নিয়ে কাজ করতে পারবো আমরা। আর খুব ভালো কিছু পাবেন দর্শক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর