× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার , ৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১০ সফর ১৪৪৩ হিঃ

বিধি-নিষেধে গ্রেপ্তার আরও ৪৮১ জন

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) জুলাই ৩১, ২০২১, শনিবার, ৮:০৬ অপরাহ্ন

চলমান বিধি নিষিধে বিনা প্রয়োজনে ঘরের বাইরে বের হওয়ায় শনিবার আরও ৪৮১জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এছাড়া ডিএমপির মোবাইল কোর্টের মাধ্যমে ২০২ জনকে ২ লাখ ৬৭১০ টাকা জরিমানা করা হয়েছে। আর ডিএমপির ট্রাফিক বিভাগ সড়ক পরিবহন আইনে ৪৪০টি যানবাহনকে ১০ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করেছে। ডিএমপির মিডিয়া শাখা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে। ডিএমপি সরকারঘোষিত লকডাউন বাস্তবায়নে চেকপোষ্ট, অভিযান, মোবাইল কোর্ট, সচেতনতামূলক মাইকিং ও মাস্ক বিতরণ করছে।
এদিকে সারাদেশে বিধি নিষিধ বাস্তবায়নে র‌্যাব সদস্যরাও দিনভর মাঠে দায়িত্ব পালন করেছেন। র‌্যাবের নিয়মিত টহল ও চেকপোষ্টের পাশাপাশি মোতায়েন ছিল অতিরিক্ত টহল ও চেকপোষ্ট। গতকাল সারাদিন র‌্যাবের ১৭৪টি টহল ও ১৭৭টি চেকপোষ্ট পরিচালনা করা হয়।
বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে জনসচেতনতামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্য মাস্ক বিতরণ কর্মসূচি চলমান ছিল। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মোবাইল কোর্ট পরিচালনা করেছেন। এছাড়া র‌্যাব জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে দেশব্যাপী ভ্রাম্যমাণ আলাদল পরিচালনা করেছে। বিধি নিষিধ অমান্য করায় ১৬টি ভ্রাম্যমাণ আদালতে ১৩৪ জনকে ৮৫ হাজার ৬৫০ টাকা জরিমানা করা হয়। এছাড়া বিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণে বিনামূল্য দেড় হাজারের অধিক মাস্ক বিতরণ করা হয়। বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর