× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার , ৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১০ সফর ১৪৪৩ হিঃ

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কে ২০ কিলোমিটার দীর্ঘ যানজট

অনলাইন

সিরাজগঞ্জ প্রতিনিধি
(১ মাস আগে) আগস্ট ১, ২০২১, রবিবার, ১০:৪৩ পূর্বাহ্ন

রোববার দুপুর পর্যন্ত গণপরিবহন চালু হওয়ায় ঢাকাগামী কর্মজীবী মানুষের মনে কিছুটা স্বস্তি মিললেও যানজটে দুর্ভোগ বেড়েছে চরমে। সকাল থেকে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ বাড়ায় সেতু পশ্চিমের মুলিবাড়ী থেকে হাটিকুমরুল পর্যন্ত ২০ কিলোমিটার মহাসড়কে ধীরগতিতে চলছে যানবাহন। এ ধীরগতির ফলে প্রায় সময়ই যানজটে রূপ নিচ্ছে। এতে দুর্ভোগে পড়েছেন কর্মমুখী ফেরা যাত্রীরা। বাস চলাচল করলেও বৃষ্টি উপেক্ষা করে পণ্যবাহী ট্রাকে গাদাগাদি করে ঢাকায় যাচ্ছে মানুষ।
বগুড়া থেকে ঢাকাগামী শ্যামলী পরিবহনের যাত্রী সাইফুল ইসলাম বলেন, গণপরিবহন খুলে দেয়ার খবরে স্বস্তি পেয়ে রাত ১২ টায় বাসে উঠেছি এখন সকাল সাড়ে ৯টা কড্ডার মোড় পর্যন্ত আসতে পেরেছি। জানি না কখন নাগাদ ঢাকা যেতে পারবো। রাস্তায় এতোটাই যানজট গাড়ি ধুঁকে ধুঁকে চলছে। আজকেই আমাকে কাজে যোগদিতে হবে।
ট্রাকের যাত্রী স্বপ্না খাতুন বলেন, আজ সকালে আমাকে কোনাবাড়ী গার্মেন্টসে কাজে যোগ দিতে হবে তাই ভোর রাত ৩টায় স্বামী সন্তানকে নিয়ে ট্রাকে উঠেছি।
এখনো সেতু পাইনি। কখন যাবো বুঝে উঠতে পারছি না। ঈদের আগে আসতেও অনেক কষ্ট হয়েছে আবার যেতেও অনেক কষ্ট হচ্ছে। যত কষ্ট এই গরিব মানুষের।
হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী মানবজমিনকে জানান, মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপের কারণে ধীরগতিতে চলছে যানবাহন। এ ধীরগতি থেকে মাঝে মধ্যে কিছু জায়গায় যানজটের সৃষ্টি হচ্ছে। তবে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে পুলিশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর