× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ সফর ১৪৪৩ হিঃ

৮ই আগস্ট আসছে ‘নীল মুকুট’

বিনোদন

স্টাফ রিপোর্টার
২ আগস্ট ২০২১, সোমবার

নির্মাতা কামার আহমাদ সাইমনের চলচ্চিত্র ‘নীল মুকুট’। গেল বছর থেকেই সিনেমাটি নিয়ে অপেক্ষায় দর্শক। প্রেক্ষাগৃহে মুক্তির কথা থাকলেও দর্শক সিনেমাটি দেখতে পারবেন দেশীয় ওটিটি প্ল্যাটফরম চরকিতে! এবার জানা গেল ‘নীল মুকুট’ মুক্তির তারিখ। চরকি ঘোষণা করেছে, আগামী ৮ই আগস্ট নির্মাতা কামার আহমাদের জন্মদিন। বিশেষ এইদিন থেকেই দর্শক ডকু-ড্রামা ‘নীল মুকুট’ দেখতে পারবেন। ‘নীল মুকুট’ নিয়ে কামার আহমাদ সাইমন বলেন, নীল যদি ব্যথার রং হয়, আর মুকুট যদি হয় ক্ষমতার পরিচয়, তাহলে নীল মুকুট সেই অর্থে একটা অন্য রকম সিনেমা। প্রথম কথা এটা কোনো গল্প না, এখানে কোনো গল্প নেই। প্লেনে একবার এক দূরদেশ যাত্রায় একটা কান্না শুনে মন খুব খারাপ হয়েছিল, কান্নাটা খুব ভাবিয়েছিল।
সেই ভাবনার মুহূর্তটাকে ফ্রেমে আনার চেষ্টাই ‘নীল মুকুট’। নির্মাতার মতে, আমি আসলে ছবি বানাই একটা ঘোরের মধ্যে, আমি চাই আমার দর্শকেরাও আমার সেই ঘোরের সাথী হোক। আমার মতো তারাও আবিষ্কার করুক আমার ছবির চরিত্র আর তাদের জীবনের একটা অধ্যায়। জানা গেছে, ‘নীল মুকুট’ ছবির দৈর্ঘ্য প্রায় ১০০ মিনিট। যার মধ্যে ৬৫ মিনিটেই শুটিং হয়েছে অর্ধেক পৃথিবী দূরের দেশ হাইতিতে। আর সেখানে যেতে ক্রুদের ভিসা জটিলতা তৈরি হওয়ায় রীতিমতো যুদ্ধ করেই শুটিং করতে হয় নির্মাতার। উল্লেখ্য, ‘নীল মুকুট’ চলচ্চিত্রটি মুক্তির কথা ছিল গত বছর। সে সময় নির্মাতা কামার জানিয়েছিলেন, কোনো আন্তর্জাতিক উৎসব নয়, চলচ্চিত্রটি সবার আগে দেখবে বাংলাদেশের দর্শকরা। কিন্তু করোনা পরিস্থিতিতে দেশের প্রেক্ষাগৃহগুলো বন্ধ হয়ে যাওয়ায় স্থগিত হয়ে যায় এ সিনেমার মুক্তি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর