× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার , ৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১০ সফর ১৪৪৩ হিঃ

তারিক আনামের আক্ষেপ

বিনোদন

স্টাফ রিপোর্টার
২ আগস্ট ২০২১, সোমবার

চলতি সময়ে সিনিয়র অভিনেতাদের মধ্যে যে ক’জন নিয়মিত কাজ করছেন তাদের মধ্যে অন্যতম তারিক আনাম খান। নতুন প্রজন্মের শিল্পীদের সঙ্গে পর্দা ভাগ করছেন তিনি। নির্মাতারাও তাকে নিয়ে নতুন করে ভাবছেন। প্রায় প্রতিটি কাজ দিয়েই আলোচনায় থাকছেন তিনি। ঈদে তার অভিনীত ‘আপন’ নাটকটি বেশ প্রশংসিত হয় দর্শকের কাছে। এটি পরিচালনা করেন কাজল আরেফিন অমি। তারিক আনাম খান বলেন, এখন অনেক কাজ করছি না। যে কাজ করি তার গল্প-চরিত্র ভালোভাবে বুঝেই সিদ্ধান্ত নেই।
এই সময়ের নির্মাতারা আমাকে নিয়ে ভিন্নভাবে ভাবেন এটি আমার জন্য আনন্দের বিষয়। ‘আপন’ নাটকের নির্মাতাও ভালো কাজ করেন। নাটকটি সবার ভালো লেগেছে এতেই আমার পরিশ্রমের সার্থকতা। এদিকে, এই অভিনেতা চলতি সময়ের নির্মাতা ও অভিনয় শিল্পীদের নিয়েও কথা বলেন। আক্ষেপ করে তিনি বলেন, নতুনদের অনেকে শিল্পের ও শিল্পীর দায়বদ্ধতা বুঝতে পারে না। এ দেশের বিভিন্ন কঠিন সময়ে শিল্পীদের ভূমিকা ছিল। শিল্প, সংস্কৃতি, ভাষা, ঐতিহ্য, এবং তার প্রতি ভালোবাসা না থাকলে আমার এ দেশের অস্তিত্ব কি? কিন্তু আমরা এখন নানা ভাবে ভাষাকে উপস্থাপন করছি। নাটকে ভুল তথ্য দিচ্ছি। টিভি নাটকের বাইরে এই অভিনেতার হাতে আছে ফজলুল করিমের ‘গাঙকুমারি’, নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘গাঙচিল’, রনি ভৌমিকের ‘মৃধা ভার্সেস মৃধা’ ও নুরুল আলম আতিকের ‘পেয়ারার সুবাস’ শিরোনামের সিনেমাগুলো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর