× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ

রাজশাহীতে করোনা ইউনিটে আরও ১৮ জনের মৃত্যু

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে
২ আগস্ট ২০২১, সোমবার

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৭ জন। এছাড়া করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় মারা গেছেন আরও ৫ জন। গত শনিবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টার মধ্যে করোনা ইউনিটে এই ১৮ জনের মৃত্যু হয়। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ৬, চাঁপাইনবাবগঞ্জের ১, নাটোরের ৪, নওগাঁর ৩, পাবনার ৩ ও কুষ্টিয়ার ১ জন। এদের মধ্যে ১১ জন পুরুষ এবং ৭ জন নারী। যাদের ৫ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ৪ জন এবং ৩০ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ৫ জন।
শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৫৩ জন। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৬ জন। গতকাল সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে ভর্তি আছেন ৪১৮ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছেন ১৮ জন। করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগীর মধ্যে ১৯৫ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৬০ জন, যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৬৩ জন।
হাসপাতাল পরিচালক জানান, রাজশাহীতে আবারো বেড়েছে করোনা সংক্রমণ। গত শনিবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৪২৮ জনের নমুনা পরীক্ষা করে ১৪০ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৮ দশমিক ৩৯ শতাংশ বেড়ে শনাক্তের হার ৩২ দশমিক ৭১ শতাংশ। যা আগের দিন শুক্রবার ছিল ২৪ দশমিক ৩২ শতাংশ। এর আগে গত বৃহস্পতিবার ছিল ২২ দশমিক ৮৮ শতাংশ, বুধবার ছিল ২৮ দশমিক ৯০ শতাংশ, মঙ্গলবার শনাক্তের হার ছিল ২২ দশমিক ৭৬ শতাংশ, সোমবার ২২ দশমিক ৫১ শতাংশ, রোববার ৩০ দশমিক ৭৮ শতাংশ এবং শনিবার ছিল ৪৫ দশমিক শূন্য ৭ শতাংশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর