× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ সফর ১৪৪৩ হিঃ

অবশেষে চূড়ান্ত বিচ্ছেদ ঘটলো বিল ও মেলিন্ডা গেটসের

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) আগস্ট ৩, ২০২১, মঙ্গলবার, ১০:৩৬ পূর্বাহ্ন

অবশেষে আনুষ্ঠানিকভাবে বিবাহ বিচ্ছেদ হয়ে গেছে বিল গেটস ও মেলিন্ডা ফ্রেঞ্চ গেটসের। সোমবার এই বিচ্ছেদ চূড়ান্ত হয়েছে। আদালতের ডকুমেন্টের উদ্ধৃতি দিয়ে এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। ২৭ বছর দাম্পত্য জীবন শেষে গত ৩রা মে তারা বিচ্ছেদের আবেদন করেন আদালতে। তবে একসঙ্গে তারা জনহিতৈষী কাজ করে যাওয়ার প্রত্যয় ঘোষণা করেছেন। ওই সময় তারা জানিয়েছিলেন, তাদের মধ্যে চুক্তি হয়েছে কিভাবে তাদের দাম্পত্য জীবনে অর্জিত অর্থ-সম্পদ ভাগ হবে। তবে সোমবার যুক্তরাষ্ট্রের সিয়াটলে কিং কাউন্টি সুপেরিয়র কোর্টে বিচ্ছেদ চূড়ান্ত হলেও ওই চুক্তি প্রকাশ করা হয়নি। এ বিষয়ে আদালত কোনো রায়ও দেয়নি।
তবে বলেছে, এই যুগলকে তাদের মধ্যে বিচ্ছেদের যে চুক্তি হয়েছে তার শর্ত অবশ্যই মানতে হবে। ওই চুক্তি আদালতে জমা দেয়া হয়নি। উল্লেখ্য, বিল গেটস ও মেলিন্ডা মিলে সিয়াটলে প্রতিষ্ঠা করেছেন বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। তা এখন বিশ্বে জনস্বাস্থ্য বিষয়ে সবচেয়ে শক্তিধর এবং প্রভাবশালী সংগঠনগুলোর অন্যতম। গত দুই দশকে তারা কমপক্ষে ৫০০০ কোটি ডলার ব্যয় করেছেন এই সংস্থার মাধ্যমে। এর মধ্যে দারিদ্র্য ও রোগ নির্মূলে কাজ করেছেন তারা। এ ছাড়া ম্যালেরিয়া এবং পোলিও দূরীকরণ, শিশুর পুষ্টি এবং টিকা বিষয়ে কর্মসূচিতে তারা যে সমর্থন দিয়েছেন তার জন্য বিশ্বজুড়ে খ্যাতি পেয়েছেন। করোনায় ত্রাণ হিসেবে ১৭৫ কোটি ডলার দান করার প্রতিশ্রুতি দিয়েছে এই সংগঠন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
৩ আগস্ট ২০২১, মঙ্গলবার, ১:০৫

Very good news. If they can't like the conjugal life separation or divorce is the best solution.

অন্যান্য খবর