× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার , ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪৩ হিঃ

মানিকগঞ্জ করোনা ডেডিকেটেড হাসপাতালে গণমাধ্যমকর্মীদের প্রবেশ নিষেধ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে
৪ আগস্ট ২০২১, বুধবার

মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালটি জেলা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা করেছেন। কিন্তু ওই হাসপাতালে গণমাধ্যমকর্মীদের প্রবেশ করা থেকে বিরত থাকার অনুরোধ করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। মঙ্গলবার বিকালে মানিকগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি/সাধারণ সম্পাদক বরাবর জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আরশাদ উল্লাহ স্বাক্ষরিত চিঠিটি দেয়া হয়। চিঠিতে বলা হয়েছে, মানিকগঞ্জ জেলায় অস্বাভাবিকভাবে সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় করোনা প্রতিরোধ জেলা কমিটি মানিকগঞ্জের সিদ্ধান্ত মোতাবেক অত্র কোভিড-১৯ ডেডিকেটেড ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মানিকগঞ্জকে সম্পূর্ণরূপে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা কাজে ব্যবহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। অধিক সংক্রমণ রোধকল্পে বিভিন্ন ওয়ার্ড/বিভাগ/ ফ্লোরসহ অত্র হাসপাতালের অভ্যন্তরে প্রবেশ সীমিত করা হয়েছে। এমতাবস্থায় সকল গণমাধ্যমকর্মীকে নিজেদের এবং হাসপাতালে ভর্তি আক্রান্ত কোভিড-১৯ পজেটিভ রোগীদের সুরক্ষার স্বার্থে হাসপাতাল অভ্যন্তরে প্রবেশ করা থেকে বিরত থাকতে বিশেষভাবে অনুরোধ করা হলো। সেক্ষেত্রে তারা সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নিকট হতে সংবাদ সংগ্রহ করবেন। মানিকগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অতীন্দ্র চক্রবর্তী বলেন, গণমাধ্যম কর্মীদের সুরক্ষার জন্য বিষয়টি আমরা পজেটিভ ভাবেই দেখছি।
তবে চিকিৎসাসেবার বিষয়ে কোনো অনিয়ম, অবহেলা, অব্যবস্থাপনা হলে হাসপাতালে গিয়ে গণমাধ্যমকর্মীরা সংবাদ পরিবেশন করবেন- এটাই স্বাভাবিক। করোনা ইউনিটের কো-অর্ডিনেটর ডা. মানবেন্দ্র সরকার মানব বলেন, করোনা সংক্রমণের হার কমাতে এ উদ্যোগ নেয়া হয়েছে। যেকোনো তথ্য প্রয়োজন হলে গণমাধ্যমকর্মীদের মোবাইল ফোনে তথ্য প্রদান করা হবে। এ বিষয়ে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ ও সদস্য সচিব সিভিল সার্জন ডাক্তার আনোয়ারুল আমীন আখন্দ বলেন, গনমাধ্যমকর্মীদের হাসপাতালে প্রবেশের নিষেধের বিষয়ে কোনো সিদ্ধান্ত জেলা প্রতিরোধ কমিটির সভায় হয়নি। বিষয়টির খোঁজখবর নিয়ে পরে জানানো হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর