× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ সফর ১৪৪৩ হিঃ

আফগান প্রতিরক্ষামন্ত্রীর বাসায় হামলা, নিহত ৪

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) আগস্ট ৪, ২০২১, বুধবার, ১০:১১ পূর্বাহ্ন

আফগানিস্তানের প্রতিরক্ষামন্ত্রী বিসমিল্লাহ খান মোহাম্মদীর বাসভবনে অস্ত্রধারীরা হামলা চালিয়েছে। এতে কমপক্ষে চারজন নিহত হয়েছেন। এ খবর দিয়ে অনলাইন বিবিসি বলছে, মঙ্গলবার ওই হামলার সময় প্রতিরক্ষামন্ত্রী বাসায় ছিলেন না। এদিন হামলাকারীরা একটি গাড়িবোমা বিস্ফোরণ ঘটায়। রাজধানী কাবুলে সুরক্ষিত এলাকা গ্রিন জোনের কাছে গুলি করে। ওই হামলার পর বিসমিল্লাহ খান মোহাম্মদীর পরিবারের সদস্যদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। হত্যা করা হয়েছে হামলাকারীদের। এ ঘটনা এমন এক সময়ে ঘটলো যখন তালেবানরা আফগানিস্তানের গুরুত্বপূর্ণ শহরগুলো তাদের নিয়ন্ত্রণে নিয়ে নিচ্ছে।
বিভিন্ন স্থানে সেনাবাহিনীর সঙ্গে তাদের তীব্র লড়াই হচ্ছে। এ অবস্থায় অবিলম্বে সহিংসতা বন্ধের জন্য আহ্বান জানিয়েছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ। নিরাপত্তা সংশ্লিষ্ট কর্মকর্তারা বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, এ হামলায় নিহত হয়েছেন চারজন। ইতালির মেডিকেল দাতব্য সংস্থা ইমার্জেন্সি নিশ্চিত করেছে যে, হামলায় আহত হয়েছেন ১১ জন। হামলার পর সবাইকে উদ্বিগ্ন হতে মানা করেছেন বিসমিল্লাহ খান মোহাম্মদী। বলেছেন, সবকিছু ঠিকঠাক আছে। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় এ হামলাকে তালেবানের হামলায় বিরক্তি প্রকাশ করেছে। হামলার কয়েকঘন্টা পরে কাবুলের অধিবাসীরা রাজপথে, বাসার ছাড়ে বেরিয়ে আসেন। এ সময় তারা আল্লাহু আকবার ধ্বনি দেন। এ সময়ের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সোমবার একই দৃশ্য রেকর্ড করা হয়েছে হেরাত শহরে। সেখানে কয়েকদিনে তীব্র লড়াই হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর