× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার , ৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১০ সফর ১৪৪৩ হিঃ

এপির প্রথম নারী প্রেসিডেন্ট ও সিইও হচ্ছেন ডেইজি বীরাসেঙ্গাম

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) আগস্ট ৪, ২০২১, বুধবার, ১২:২১ অপরাহ্ন

বার্তা সংস্থা এপির পরবর্তী প্রেসিডেন্ট এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হচ্ছেন ডেইজি বীরাসেঙ্গাম (৫১)। মঙ্গলবার এ পদে তার নাম ঘোষণা করেছে এপি। এ বছরের শেষের দিকে এ পদ থেকে অবসরে যাবেন গ্যারি প্রুইত। এরপরই তার আসনে অধিষ্ঠিত হবেন ডেইজি বীরাসেঙ্গাম। শ্রীলঙ্কান বংশোদ্ভূত প্রথম প্রজন্মের বৃটিশ নাগরিক তিনি। একই সঙ্গে ঐতিহ্যবাহী এই সংবাদ সংস্থায় প্রথম নারী প্রধান হিসেবে অধিষ্ঠিত হচ্ছেন তিনি। তাছাড়া এ পদে তিনিই প্রথম অশ্বেতাঙ্গ ব্যক্তি এবং যুক্তরাষ্ট্রের বাইরের কোনো ব্যক্তি হিসেবে এ দায়িত্ব পাচ্ছেন। বার্তা সংস্থা এপির বয়স ১৭৫ বছর।
এর ১৪তম প্রধান হিসেবে তিনি নেতৃত্ব দেবেন। ফেব্রুয়ারি থেকে তিনি এ সংস্থার নির্বাহী ভাইস প্রেসিডেন্ট এবং প্রধান অপারেটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এপির সঙ্গে তিনি ১৭ বছর ধরে যুক্ত। করোনা মহামারির মধ্যেও তিনি প্রধান রাজস্ব কর্মকা- চালিয়ে নিচ্ছেন। অন্যদিকে গ্যারি প্রুইত নিউ ইয়র্ক ভিত্তিক এই সংবাদ সংস্থার প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করছেন ১০ বছর ধরে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর