× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ১৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ২০ সফর ১৪৪৩ হিঃ

প্রসূতি ও দুগ্ধদানকারী মায়েদের টিকা দেয়ার সুপারিশ স্বাস্থ্য অধিদপ্তরে

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) আগস্ট ৪, ২০২১, বুধবার, ৪:৩১ অপরাহ্ন

প্রসূতি ও দুগ্ধদানকারী মায়েদের সাত তারিখে টিকা দেয়া হচ্ছে না। তাদের জন্য কোন টিকাটি বেশি কার্যকর তা ভেবে এটা দেয়া হবে। তবে তাদেরকে টিকা দেয়ার ব্যাপারে জাতীয় কমিটির সুপারিশ স্বাস্থ্য অধিদপ্তরে এসে পৌঁছেছে। এটা নিয়ে আমরা কাজ করছি। তবে তাদের দ্রুত টিকা দেয়া হবে। আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম সাংবাদিকদের এসব কথা বলেন।  
তিনি আরও বলেন, যাদের এনআইডি নেই, তারা এনআইডি অফিসে আবেদন করলে দ্রুত তা দেয়া হবে। এ বিষয়ে এন আইডি অফিসের সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের কথা হয়েছে।  চট্টগ্রামের পটিয়ায় বাইরে টিকা বিক্রির অভিযোগে অভিযুক্ত ব্যক্তিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
ক্যাম্পেইন সফল করতে সব মন্ত্রণালয় সহযোগিতা করবে আশা ডিজির।  প্রধানমন্ত্রীর অনুশাসন আছে, মাঠ পর্যায়ে জনপ্রতিনিধিদের  সঙ্গে নিয়ে কাজ করতে হবে। তাদেরও সহযোগিতা আমরা পাবো। টিকা মজুদের প্রশ্নে তিনি জানান, অবস্থার প্রেক্ষিতে সিদ্ধান্ত নেয়া হবে। নিবন্ধনের পর যারা টিকা পেতে মোবাইলে এসএমএস দেরিতে পাচ্ছেন বা অনেকে পাচ্ছেন না, তাদের বিষয়টি সমাধানে আইসিটি বিভাগকে বলা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর