× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ

করোনায় আরও ২৪১ জনের মৃত্যু, শনাক্ত ছাড়ালো ১৩ লাখ

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) আগস্ট ৪, ২০২১, বুধবার, ৫:৩৫ অপরাহ্ন

দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ২৪১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২১ হাজার ৬৩৮ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৮১৭ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৩ লাখ ৯ হাজার ৯১০ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৭ দশমিক ৯১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ১১২ জন এবং এখন পর্যন্ত  ১১ লাখ ৪১ হাজার ১৫৭ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, ৭০৫টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৫১ হাজার ৯০২টি নমুনা সংগ্রহ এবং ৪৯ হাজার ৫১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৭৯ লাখ ৪৮ হাজার ৬৮৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৭ দশমিক ৯১ শতাংশ।
শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ১২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪১ জনের মধ্যে পুরুষ ১২৫ জন আর নারী ১১৬ জন। দেশে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ১৪ হাজার ৫৪৪ জন এবং নারী ৭  হাজার ৯৪ জন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪১ জনের মধ্যে ১০০ বছরের ঊর্ধ্বে রয়েছেন ২ জন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ৩ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৮২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৫ জন।
মারা যাওয়া ২৪১ জনের মধ্যে ঢাকা বিভাগের ৯৩ জন, চট্টগ্রাম বিভাগের ৬৮ জন, রাজশাহী বিভাগের ১২ জন, খুলনা বিভাগের ৩৬ জন, বরিশাল ও সিলেট বিভাগের ৫ জন করে, রংপুর বিভাগের ১৫ জন, ময়মনসিংহ বিভাগের রয়েছেন ৭ জন। ২৪১ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৮৫ জন, বেসরকারি হাসপাতালে ৩৭ জন, বাসায় ১৮ জন। হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে ১ জনকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর