× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ

টিকা নিবন্ধন করার পরও মেসেজ আসছে না

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে
৫ আগস্ট ২০২১, বৃহস্পতিবার

 অনলাইনে টিকা নিবন্ধনের কয়েক সপ্তাহ অতিক্রান্ত হওয়ার পরও কোনো মোবাইলে মেসেজ না পাওয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে অনেকের মধ্যে দুশ্চিন্তা বিরাজ করছে। কেউ কেউ টিকা নিবন্ধনের কার্ড নিয়ে তার নির্ধারিত টিকা সেন্টারে যোগাযোগ করেও কোনো ফল পাচ্ছে না।
খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র মতে, এ পর্যন্ত বিভাগে কোভিসিল্ড ফাস্ট ডোজ টিকা নিয়েছেন ৭ লাখ ৩১ হাজার ৬৬২ জন। পাশাপাশি দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ৪ লাখ ৯১ হাজার ৪৭৫ জন। বর্তমানে সিনোফার্মের টিকা প্রথম ডোজ নিয়েছেন ৪ লাখ ৩৭ হাজার ৫৬ জন, মডার্নার টিকা নিয়েছেন ৩৮ হাজার ৫৭৯। খুলনা মহানগরীর খালিশপুর এলাকার বাসিন্দা আজহারুল ইসলাম বলেন, দুই সপ্তাহ পর বার্তা পেয়েছি। তবে আমার স্ত্রী একইদিনে অনলাইনে নিবন্ধন করলেও এখনো তার কোনো বার্তা আসেনি।
সে কবে টিকা কেন্দ্রে যাবে- টিকা নিতে পারবে তা নিয়ে হতাশ। খুলনার সরকারি আযম খান কমার্স কলেজ এলাকার সোহেল বলেন, একমাস গত হওয়ার পরও কোনো বার্তা পাচ্ছিলাম না। পরবর্তীতে আমি খুলনা জেনারেল হাসপাতালে গিয়ে যোগাযোগ করি।
খুলনা সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা চিকিৎসক ডা. স্বপন কুমার হালদার বলেন, কোভিড টিকা নিবন্ধনের পর অনেকের বার্তা পেতে বিলম্ব হচ্ছে। আমি নিজেও এমন ভুক্তভোগী। নিবন্ধন করার পর আমার এক সপ্তাহের মধ্যে বার্তা আসলেও আমার মায়ের ক্ষেত্রে অনেক সময় লেগেছিল। তাছাড়া এ রকম জটিলতা হতে পারে। যেহেতু এই বিষয়টি সম্পূর্ণ সেন্টারের বিষয়। খুলনা বিভাগীয় স্বাস্থ্য উপ-পরিচালক ডা. ফেরদৌসী বলেন, অনেকে অভিযোগ করেছেন। যেহেতু অনলাইনের বিষয় এখানে আমাদের হাত নেই। তাছাড়া একসঙ্গে অনেকে নিবন্ধন করছেন, যে কারণে সিরিয়ালে বিলম্ব হতে পারে। তবে কারোর ক্ষেত্রে যদি এমন হয়- সে নিবন্ধনের পর ১৫ দিন অতিবাহিত হতে যাচ্ছে, অথচ বার্তা পাননি তাকে অবশ্য তার নির্ধারিত টিকা কেন্দ্রে যেয়ে যোগাযোগ করা উচিত। পাশাপাশি কয়েকদিন পর শুধুমাত্র এনআইডি কার্ড নিয়ে টিকা নিতে পারবে। তখন ভোগান্তি অনেকটা হ্রাস পাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর