× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ

ঝিনাইদহে ইটভাটা বন্ধের দাবিতে মানববন্ধন

বাংলারজমিন

ঝিনাইদহ প্রতিনিধি
৫ আগস্ট ২০২১, বৃহস্পতিবার

ঝিনাইদহে ধানি জমির পাশে গড়ে ওঠা অবৈধ ইটভাটা বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল সকালে সদর উপজেলার উত্তর কাস্টসাগরা গ্রামে এ কর্মসূচির আয়োজন করে ভুক্তভোগী গ্রামবাসী। এতে ব্যানার ফেস্টুন নিয়ে ওই গ্রামের ৩ শতাধিক নারী, পুরুষ, বৃদ্ধ ও শিশুরা অংশ নেয় এ মানববন্ধনে। এ সময় বক্তব্য রাখেন ওই গ্রামের  ইউপি সদস্য মিজানুর রহমান মিজু, আওয়ামী লীগ নেতা আব্দুস সাত্তার শেখ, ইনছার মালিথা, সাইফুল ইসলাম, যুবলীগ নেতা আশরাফুল ইসলাম, মনিরুল ইসলাম, আলামিনসহ গ্রামবাসী। মানববন্ধনে উপস্থিত বক্তারা অভিযোগ করে বলেন, উত্তর কাস্টসাগরা গ্রামের মহাসড়ক ও এলজিইডি’র সড়কের পাশে অবৈধভাবে ফাইভ স্টার নামের একটি ইটভাটা স্থাপন করা হয়েছে। যে কারণে ইটভাটার পাশের প্রায় ৩০/৪০ একর  জমির ফসল নষ্ট হচ্ছে। দুষণ হচ্ছে পরিবেশ।
বক্তারা আরও অভিযোগ করেন, ইটভাটা মালিক জাহাঙ্গীর আলম মুছা ভাটার পাশের সরকারি রাস্তা দখল করে নিজের ভাটার কাজে ব্যবহার করছে। গ্রামের শত শত কৃষককে মাঠে চাষাবাদ করতে যেতে এখন আর ঐ রাস্তা দিয়ে যেতে দেয়া হয় না।
কোনো কারণে কৃষকরা তার ইটভাটার পাশে সরকারি ঐ রাস্তা দিয়ে গেলে মারধর করা হয়। সম্প্রতি ২ কৃষককে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক যখম করেছে মুছা ও তার ভাটার শ্রমিকরা। মানববন্ধনে উপস্থিত বক্তাদের দাবি, দ্রুত ইটভাটা অন্যত্র সরিয়ে নেয়া হোক। তাদের এ দাবি দ্রুত সময়ের মধ্যে মানা না হলে আগামীতে আরো কঠোর কর্মসূচির হুঁশিয়ারি প্রদান করেন তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর