× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ সফর ১৪৪৩ হিঃ

৭০০০ কিলোমিটার সাঁতরে মক্কা যাওয়ার চেষ্টা, মালয়েশিয়ায় যুবক আটক

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) আগস্ট ৫, ২০২১, বৃহস্পতিবার, ১১:১৬ পূর্বাহ্ন

মালয়েশিয়া থেকে প্রায় সাত হাজার কিলোমিটার সাঁতরে মক্কা যাওয়ার চেষ্টা করেছিলেন মালয়েশিয়ার ২৮ বছর বয়সী এক যুবক। এ উদ্দেশে সমুদ্রে ঝাঁপিয়ে পড়া ওই যুবককে উদ্ধার করে পুলিশ আটক দেখিয়েছে। পরে তার মানসিক অবস্থা নির্ণয়ের জন্য নেয়া হয়েছে হাসপাতালে। এ ঘটনার ছবি ও ভিডিও ফুটেজ ভাইরাল হয়েছে মালয়েশিয়ার সামরিক মিডিয়াগুলোতে। এ খবর দিয়েছে অনলাইন গালফ নিউজ। এতে বলা হয়েছে, ওই যুবক পুলিশকে বলেছেন, তিনি সাঁতরে মক্কা যেতে চান। এরপরই তাকে গ্রেপ্তার করে পুলিশ। তিন সপ্তাহের মধ্যে এটি তার এমন দ্বিতীয় চেষ্টা।
তবে কি কারণে তিনি এত দীর্ঘ পথ সাঁতরে পবিত্র মক্কা শহরে যেতে চান তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। পুশি বলেছে, তার ড্রাগ টেস্ট করা হয়েছে। তবে তাতে নেগেটিভ দেখা গেছে। এই একই যুবক এর আগে ১২ই জুলাই একই স্থান থেকে সমুদ্রে ঝাঁপ দিয়েছিলেন। আন্তঃজেলা ভ্রমণের অনুমোদন না পেয়ে তিনি মালয়েশিয়ার অন্য একটি এলাকায় থাকা তার এক বন্ধুর সঙ্গে সাক্ষাৎ করতে এ কা- ঘটান। ওই সময় তাকে মাঝপথ থেকে উদ্ধার করেন পেনাং পোর্ট এসডিএন বিএইচডি কর্মীরা। পুলিশ বলেছে, প্রথম দফায় তিনি দীর্ঘ পথ সাঁতরে বন্ধুর সঙ্গে সাক্ষাৎ করতে যাওয়ার চেষ্টা করলে হাসপাতালে তার মানসিক পরীক্ষা করা হয়। তাতে দেখা যায়, মানসিক সমস্যায় ভুগছেন। তার পিতামাতা তাকে ন্যাশনাল এন্টি-ড্রাগ এজেন্সিতে নিয়ে যান মাদকে আসক্ত হওয়ার চিকিৎসা দিতে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর