× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার , ৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪৩ হিঃ
বিএসএমএমইউ’র গবেষণা

আক্রান্ত রোগীদের ৯৮ শতাংশই ডেল্টা ভ্যারিয়েন্টে

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) আগস্ট ৫, ২০২১, বৃহস্পতিবার, ১২:১৩ অপরাহ্ন

বাংলাদেশে শনাক্ত হওয়া করোনা রোগীদের ৯৮ শতাংশই ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত। বিএসএমএমইউ’র এক গবেষণায় আজ এ তথ্য জানানো হয়েছে। বিশ্ববিদ্যালয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. শরফুদ্দিন আহমেদ-এর নেতৃত্বে পরিচালিত জেনোম সিকোয়েন্সিং রিসার্স প্রজেক্ট এ গবেষণা কার্যক্রম পরিচালনা করে।

২৯ জুন থেকে ৩০ জুলাই পর্যন্ত গত এক মাসে শনাক্ত হওয়া ৩০০ রোগীর উপর এই গবেষণা কার্যক্রম পরিচালিত হয়। নমুনা সংগ্রহকারীদের মধ্যে ৫৩ শতাংশ পুরুষ। আর শনাক্ত হওয়া ভ্যারিয়েন্টের মাত্র ১ শতাংশ আফ্রিকান বা বেটা ভ্যারিয়েন্ট অপর ১ শতাংশ নাইজেরিয়ান ভ্যারিয়েন্ট।

উল্লেখ্য, স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে দেশে করোনায় এ পর্যন্ত মৃতের সংখ্যা ২১ হাজার ৬৩৮ জন। এ পর্যন্ত মোট শনাক্ত ১৩ লাখ ৯ হাজার ৯১০ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mamun Hazari
৫ আগস্ট ২০২১, বৃহস্পতিবার, ৪:৪৫

সরকার যদি সময়মত সিমান্ত বন্ধ করতেন তাহলে আজ এই করুন পরিনতি হতো না, কোন স্বৈরচারী সরকার জনগণের কথা চিন্তা করেনা তাদের চিন্তা থাকে ক্ষমতায় টিকে থাকার।

অন্যান্য খবর