× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার , ১৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ২০ সফর ১৪৪৩ হিঃ

একদিনে করোনায় ২৬৪ জনের মৃত্যুতে নতুন রেকর্ড

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) আগস্ট ৫, ২০২১, বৃহস্পতিবার, ৫:৩৯ অপরাহ্ন

দেশে একদিনে ২৬৪ জনের মৃতু্যুতে নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। এর আগে চলতি বছরের ২৭শে জুলাই সর্বোচ্চ মৃত্যু ছিল ২৫৮ জনের। নতুন মৃত্যু নিয়ে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২১ হাজার ৯০২ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১২ হাজার ৭৪৪ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৩ লাখ ২২ হাজার ৬৫৪ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৭ দশমিক ১২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৭৮৬ জন এবং এখন পর্যন্ত  ১১ লাখ ৫৬ হাজার ৯৪৩ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৭০৭টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪৬ হাজার ৫২২টি নমুনা সংগ্রহ এবং ৪৬ হাজার ৯৯৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৭৯ লাখ ৯৫ হাজার ৬৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৭ দশমিক ১২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৪৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৬ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৬৪ জনের মধ্যে পুরুষ ১৪০ জন আর নারী ১২৪ জন। দেশে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ১৪ হাজার ৬৮৪ জন এবং নারী ৭  হাজার ২১৮ জন।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৬৪ জনের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ৩ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৫ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৫০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২৫ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৫ জন, ১১ থেকে ২০ বছরের রয়েছে ১ জন, শূন্য থেকে ১০ বছরের মধ্যে ১ জন।
মারা যাওয়া ২৬৪ জনের মধ্যে ঢাকা বিভাগের ৮৭ জন, চট্টগ্রাম বিভাগের ৫৬ জন, রাজশাহী বিভাগের ১৯ জন, খুলনা বিভাগের ৩৫ জন, বরিশাল বিভাগে ১৬ জন, সিলেট বিভাগের ২৩ জন, রংপুর বিভাগের ১৮ জন, ময়মনসিংহ বিভাগের রয়েছেন ১০ জন। ২৬৪ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৯০ জন, বেসরকারি হাসপাতালে ৫৫ জন এবং বাসায় ১৯ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
m nasiruddin shah
৫ আগস্ট ২০২১, বৃহস্পতিবার, ৪:৫৬

আমরা সরকারের বিধি নিষেধ মেনে চলাপেরা করি? মৃত্যুর মিছিল হাজার হাজারো হবে। মানুষের লাশ দাফন করার পরিবেশ থাকবেনা। সমুহু যোদ্ধারা ডাক্তার নার্স আইন শৃংখলা বাহিনী হতাশ হয়ে যাবেন। সামনে ঐ পরিস্থিতি আমাদের জন্যে অপেক্ষা করছে। সবকিছুই স্বাভাবিক করে দিচ্ছেন। বাকী আর পাছদিন আজ মৃত্যুর সব্বোউচ্ছ রেকর্ড ২৬৪জন । মানুষ স্বাভাবিক দরে নিয়েছেনআক্রান্তের ভয় মৃত্যুর ভয় পরিলক্ষিত হচ্ছে না। মানুষ মানুষের শ্রেণিতে নাই। বাঘের মত শক্ত রুহ হয়ে যাচ্ছে। এই মৃত্যুর মিছিল কোথায় গিয়ে শেষ হবে জানিনা। বিজ্ঞানের পরামর্শে কেন কঠোর লকডাউন নেই। কারফিউ নেই। স্বাস্থ্য বিধি মানার কঠোর আইন নেই। প্রতিদিন মৃত্যুর মিছিল গনা ছাড়া কি কিছুই করার নাই??????/

অন্যান্য খবর